ঢাকাসোমবার , ২১ মার্চ ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

অকারনে রাস্তায় মাটি ভরাট, চরম দূর্ভোগে এলাকাবাসী!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ২১, ২০২২ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ সিরাজগঞ্জ উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ইউনিয়নে কোন প্রকল্প ছাড়াই অকারনে অপরিকল্পিত ভাবে রাস্তায় মাটি ভরাটের কারনে গ্রামবাসীর চলাচলে দূর্ভোগের সৃষ্টি করেছে মাটি ব্যবসায়ী লিটন ফকির।

সরেজমিনে গিয়ে স্থানীয় গ্রামবাসী ও ভুক্তভোগী পথচারি সাথে কথা বলে জানা যায়, উপজেলার বাঙ্গালা ইউনিয়েনের ঘোনা মৌজার চকমেহেদী গ্রামের আনিছুরের বাড়ি থেকে আয়শার বাড়ি প্রযন্ত প্রায় ১ কি.মি. রাস্তার মাটি ভরাটের কাজ করিতেছে ঘোনাগাইলজানি গ্রামের আফজাল ফকিরের ছেলে মাটি ব্যবসায়ী লিটন ফকির। অপরিকল্পিতভাবে ড্রাম ট্রাক দিয়ে রাস্তায় মাটি ভরাটের কারনে রাস্তা দিয়ে কোন পরিবহনে মালামাল আনা নেওয়া করতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণের। এমনকি ভ্যান যোগে যদি কোন মালামাল পার করতে অথবা নিতে হয় তাহলে প্রায় এক কি.মি. রাস্তা মাথায় করে সেই পণ্য পার করতে হয় এলাকাবাসীর।

উপস্থিত জনতা বলেন, লিটন ও তার ভাই চেয়ারম্যানের কাছের লোক, টাকা দিয়ে শ্রম দিয়ে তাকে সহযোগিতা করে। দলের নাম ভাঙ্গিয়ে তারা দুই ভাই এলাকায় মাটি খনন করে আসছে। এর আগে লিটনের ভাই ইমদাদুলের পুকুর খনন কালে ড্রাম ট্রাক চাপায় এক শিশু মৃত্য হয়। তার পরেও তার কিছু হয় নাই, তার খুটির জোঁর কোথায় এমনটাই প্রশ্ন দেখা দিয়েছে স্থানীয়দের মনে।

এ বিষয়ে জানতে চাইলে লিটন ফকির বলেন, এই রাস্তায় মাটি ভরাটের কথা বলেছে সোহেল চেয়ারম্যান, তাই আমরা মাটি ফেলে দিচ্ছি।

অপরদিকে, চকমেহেদী গ্রামে কোনও প্রকল্প নাই, আর প্রকল্প না থাকলে আমি মাটি ভরাট করবো কেনো এমনিটাই বললেন প্রতিবেদকে বাঙ্গালা ইউনিয়নের চেয়ারম্যান সোহেল রানা সোহেল।

তবে বিষয়ে ইউপি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করে দ্রুত ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ।

আপনার মন্তব্য লিখুন