ঢাকাসোমবার , ১৩ জুন ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

অতীতে ভুল নীতির কারণে রেল ও নৌব্যবস্থা দুর্বল ছিল : রেলমন্ত্রী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ১৩, ২০২২ ৪:৫৮ অপরাহ্ণ
Link Copied!

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ | পদ্মা সেতুতে রেললাইন স্থাপিত হয়েছে। যমুনা নদীর ওপর দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু হচ্ছে, সেখানে ডুয়েলগেজের ডাবল লাইন স্থাপিত হবে। এ ছাড়া অভিন্ন ভারতের সঙ্গে রেলপথ সম্পৃক্ত হয়েছে। রেলপথ-ব্যবস্থা অনেক দূর এগিয়ে গেছে।

সোমবার (১৩ জুন) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ রেলস্টেশন এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে বিদ্যমান মিটারগেজ লাইনকে ডুয়েলগেজ রেললাইনে উন্নীত করার নির্মাণ প্রকল্প পরিদর্শন শেষে এসব কথা বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, সরকার সমন্বিত যোগাযোগব্যবস্থার উন্নয়নে বহু পদক্ষেপ নিয়েছে। অতীতে বিভিন্ন সরকারের আমলে ভ্রান্ত নীতির কারণে রেল ও নৌপরিবহন ব্যবস্থা দুর্বল হয়ে পড়েছিল। এই দুটি যোগাযোগব্যবস্থাকে অগ্রাধিকার দিয়ে উন্নয়নের লক্ষ্যে বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। আগে নারায়ণগঞ্জে সিঙ্গেল লাইন ছিল, বর্তমানে ডাবল লাইন হচ্ছে, প্রকল্পটি ডুয়েলগেজে চলমান রয়েছে।

আমরা দেশের সব লাইনকে ব্রডগেজে রূপান্তর করব জানিয়ে মন্ত্রী বলেন, যোগাযোগব্যবস্থার উন্নয়ন সাধনে দুই মন্ত্রণালয় সমন্বিতভাবে কাজ করছে। ফলে এই রেলপথ ও নদীপথে যোগাযোগব্যবস্থার অনেক উন্নত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তা আবুল আমিনসহ দুই মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আপনার মন্তব্য লিখুন