ঢাকাশুক্রবার , ২০ আগস্ট ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ইতিহাস সমৃদ্ধ মুজিব গ্যালারী ও প্রদর্শনী পরিদর্শন করলেন গাইবান্ধার জেলা প্রশাসক

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ২০, ২০২১ ৩:০১ পূর্বাহ্ণ
Link Copied!

মোকছেদ আল মামুন, স্টাফ রিপোর্টার।। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এ প্রজন্মের কাছে আরো বেশী করে তুলে ধরেছেন গাইবান্ধার কৃতি সন্তান বিশিষ্ট শিক্ষাবিদ নুরুল আলম। তিনি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর প্রকৃত ইতিহাস নতুন প্রজন্মকে জানান দিতে তার হাতে গড়া শিক্ষালয় আমার বাংলা মাধ্যমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে গড়ে তুলেছেন মুজিব গ্যারালী।

জাতির জনকের সংগ্রামী জীবনের নানা কর্ম স্বচিত্রে তুলে ধরেছেন এখানে। এছাড়াও নুরুল আলম মাস্টার বিশ্বের ইতিহাস ও বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের নানা দিক তুলে ধরেছেন এই প্রদর্শনীতে। করোনাকালীন এ সময় স্কুল কলেজ বন্ধ থাকলেও স্বাস্থ্য বিধি মেনে প্রতিদিন অনেক শিক্ষার্থী এসছেন এই মুজিব গ্যারালীতে। স্বচিত্রে দেখছেন জানছেন মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের নানা কর্ম স্থান পেয়েছে এই প্রদর্শনীতে।
মুজিব শতবর্ষ ও ১৫ আগস্ট জাতিয় শোক দিবস উপলক্ষে এমন উদ্যোগ প্রশংসনীয় বলে জানান বিশিষ্টজনরা।

১৯ আগস্ট বিকালে গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন মুজিব গ্যালারী ও প্রদর্শনী পরিদর্শন করেন। তিনি এসময় পুরো গ্যালারী ও প্রদর্শনী ঘুরে ঘুরে দেখেন,এবং আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন বৃত্তান্ত অনুভূতি ব্যক্ত করে বলেন, গাইবান্ধায় এই ব্যতিক্রমী উদ্যোগ সকলকে উজ্জীবিত করেছে। মহতি উদ্যোগ গ্রহন করার জন্য জাতীয় শ্রেষ্ঠ শিক্ষক নুরুল আলম ভূয়সী প্রশংসা করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃরবিউল ইসলাম,জান্নাতুল ফেরদাউস ঊর্মি,মৌমিতা নূহ ইভা সাংবাদিক শাহাবুল শাহীন তোতা,শেখ হাবিবুর রহমান,রাহুল ইসলাম রুবেল,ফটো-সাংবাদিক রিফাতুন্নবী রিফাত প্রমুখ

আপনার মন্তব্য লিখুন