ঢাকাশনিবার , ২৯ মে ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

উদ্বোধনের অপেক্ষায় নবনির্মিত ফায়ার সার্ভিস স্টেশন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ২৯, ২০২১ ৪:২৫ অপরাহ্ণ
Link Copied!

মুহাম্মদ রাসেল উদ্দিন, কুড়িগ্রাম।। কুড়িগ্রামের ফুলবাড়ীতে, নবনির্মিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অবশেষে উদ্বোধন হতে যাচ্ছে। এটি উপজেলা বাসীর দীর্ঘদিনের দাবী।

ইতিমধ্যে স্টেশন ভবনের নির্মান কাজ এবং আনুষাঙ্গিক যাবতীয় কাজ শেষ করা হয়েছে। যা অল্প কিছু দিনের মধ্যে এটি উদ্বাধন হবে বলে সংশ্লিষ্টরা আশা করছেন।

ফুলবাড়ি উপজেলা সদরের চদ্রখানা মৌজার নাওডাঙ্গা পুলের পাড় এলাকায় ৩৩ শতক জমির উপর নির্মান করা হয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনটি। প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে দুই বছরের অধিক সময় নির্মান কাজ শেষ করে কুড়িগ্রাম গণপুর্ত বিভাগ গত সপ্তাহে ভবনটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কাছ হস্তান্তর করে। তখন থেকেই উদ্বোধনের জন্য ভবনটি প্রস্তুত করছেন তারা। এটি চালু হলে উপজেলার প্রায় তিন লক্ষাধিক মানুষ আগুনের ক্ষতিসহ বিভিন্ন দুর্যোগে সহায়তা পাবেন।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার লিমন মিয়া জানান, হেড অফিস থেকে এখনও কিছু জিনিষপত্র আনার বাকি আছে। তবে আশা করা হচ্ছে অল্প দিনের মধ্য স্টেশনটি চালু হবে।

কুড়িগ্রাম গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান সরকার জানান, প্রায় তিন কোটি টাকা ব্যয়ে ফায়ার স্টেশনটি নির্মান করা হয়েছে। গত সপ্তাহে ভবনটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

আপনার মন্তব্য লিখুন