ঢাকাশনিবার , ২৩ জানুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

এক জালে উঠল ৬ লাখ টাকার মাছ, ভাগ্য খুলল সুন্দরবনে জেলের

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২৩, ২০২১ ১১:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

সাতক্ষীরায় মাদার নদীতে বৃহস্পতিবার রফিকুল ইসলামের জালে ধরা পড়ে ছয় লাখ টাকার মাছ।
এক জালেই খুলে গেল জেলের ভাগ্য। জালে উঠল প্রায় ছয় লাখ টাকার মাছ। সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার ট্যাংরাখালি গ্রামের দরিদ্র জেলে রফিকুল ইসলামের সৌভাগ্যের চাবিকাঠি যেন ছিল ওই জালে। গত বৃহস্পতিবার বিকেলে পশ্চিম সুন্দরবনের রায়মঙ্গল নদীর কাছে মাদার নদীতে তাঁর জালে ধরা পড়ে ১২৬টি লাউভোলা মাছ। প্রতিটি মাছের ওজন সাত থেকে ২০ কেজি পর্যন্ত। আর মাছগুলো কিনে নিয়েছেন হারুনার রশীদ নামের এক ব্যক্তি।

জেলে রফিকুল ইসলাম জানান, তিনি বৃহস্পতিবার সকালে রায়মঙ্গল সংলগ্ন মাদার নদীতে ‘বাইস্যা জাল’ ফেলেন। দুপুরে জাল তুলতে গিয়েই তিনি হতবাক। সঙ্গী ও স্থানীয় লোকজনদের নিয়ে অনেক কষ্ট করে জাল তুলে দেখতে পান, এর মধ্যে রয়েছে সুন্দরবনের লাউভোলা মাছের খনি।

রফিকুল জানান, ১২৬টি মাছের মোট ওজন এক হাজার ৫১ কেজি। প্রতি কেজি ৫৯০ টাকা দরে তিনি বিক্রি করেছেন। মাছগুলো বিক্রি করে তিনি হাতে পেয়েছেন প্রায় ছয় লাখ টাকা। এতে তাঁর ভাগ্যের চাকা ঘুরে গেছে।

শ্যামনগর উপজেলা সদরের সোনার মোড়ের মদিনা ফিসের মালিক কালিগঞ্জের হারুনার রশীদ জানান, তিনি সব মাছ কিনে ঢাকায় পাঠিয়ে দিয়েছেন। এই মাছ খেতে সুস্বাদু এবং এর ফুলকো ওষুধ শিল্পে ব্যবহৃত হয়ে থাকে। এ কারণে এর দামও বেশি বলে জানান তিনি।

শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আকবর আলী জানান, তিনি মাছগুলো নিজেই দেখেছেন। এই মাছের দাম অনেক বেশি। স্থানীয়ভাবে ৫৯০ টাকা দরে বিক্রি হলেও ঢাকায় এর প্রতি কেজি হাজার টাকারও বেশি দরে বিক্রি হওয়ার কথা।

আপনার মন্তব্য লিখুন