ঢাকাসোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

এবার ভালোবাসার ফসল ময়লার স্তুপ থেকে উদ্ধার!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

পৃথিবী সৃষ্টির পর নারী-পুরুষের মধ্যে প্রেম-প্রীতি, ভালোবাসা ছিল, আছে, থাকবে। কিন্তু ভালোবাসার দায় যদি পরে নবজাতকের ওপর, তাহলে এর চেয়ে ন্যক্কারজনক ঘটনা আর পৃথিবীতে নেই।

লালমনিরহাট পৌর এলাকার একটি ডাস্টবিন (ময়লার স্তূপ) থেকে এক নবজাতক কণ্যা শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে। শিশুটি বর্তমানে লালমনিরহাট সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে চিকিতসাধীন রয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারী) দুপুরের পর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম নবজাতক উদ্ধারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিৎ করেছেন। এর আগে সকালে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কালীবাড়ি পুরান বাজার এলাকার একটি ডাস্টবিন থেকে নবজাতক শিশুটিকে জীবিত উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে থানা পুলিশ। নবজাতক শিশুটিকে উদ্ধার করা সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রফিকুল ইসলাম জানান, শহরের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন কালীবাড়ি (পুরান বাজার) এলাকার একটি ডাস্টবিনে জীবিত অবস্থায় শিশুটি পড়ে ছিল। আমরা নবজাতকটিকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে নিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার জন্য হাসপাতালের নবজাতক ওয়ার্ডে পাঠানো হয়। বর্তমানে শিশুটি হাসপাতালের নিবিড় পরিচর্যায় আছে।

লালমনিরহাট সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ নেওয়াজ মোরশেদ জানান, সকালের দিকে থানা পুলিশ নবজাতকটি নিয়ে আসলে আমরা শিশুটিকে নিবিড় পরিচর্যার জন্য শিশু ওয়ার্ডে ভর্তি করে নেই। শিশুটির চিকিৎসা চলছে, বর্তমানে নবজাতাকটি সুস্থ্য আছে। নবজাতক কন্যা সন্তানটির বয়স একদিন হবে।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম গণমাধ্যমকর্মীদের জানান, থানার মোবাইল টিম সকালে নবজাতক শিশুটিকে উদ্ধার করেছে। আমরা চেষ্টা করছি নবজাতকের পরিচয় জানার।
লালমনিরহাট/আরইসআর

আপনার মন্তব্য লিখুন