ঢাকাবুধবার , ১ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

‘এসই এক্স’ লেখা নম্বরপ্লেটঃ শখ করে কেনা স্কুটিই এখন বড় সমস্যা তরুণীর!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১, ২০২১ ১১:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিদিনের বাংলাদেশঃ কলেজে যাওয়ার জন্য তরুণী শখ করে কিনেছিলেন স্কুটি। কিন্তু সেই স্কুটির নম্বরপ্লেটের অদ্ভুত লেখা ‘এসইএক্স’ (সেক্স) থাকার কারণে এখন বাড়ি থেকে বের হওয়াই দায় হয়ে পড়েছে ওই তরুণীর। ঘটনাটি ঘটেছে ভারতের দিল্লিতে। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, নম্বরপ্লেটের এই অদ্ভুত লেখা থাকার কারণে শখের স্কুটিটি এখন অভিশাপে পরিণত হয়েছে ওই পরিবারের কাছে। যে সমস্যার জন্য তরুণী ও তার পরিবারের বাড়ি থেকে বের হওয়া মুশকিল হয়ে পড়েছে।

সর্বভারতীয় একটি সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কলেজে যাওয়ার জন্য দিল্লির এক তরুণীকে তার বাবা শখ করে স্কুটি কিনে দিয়েছিলেন। এ পর্যন্ত সব ঠিক ছিল। কিন্তু স্কুটির নম্বরপ্লেট আসতেই সমস্ত খুশি যেনো এক মুহূর্তেই নষ্ট হলো। স্কুটির যে নম্বরপ্লেট পেয়েছেন তরুণী, তাতে সংখ্যার সঙ্গে যে ইংরাজি হরফ থাকে তা অদ্ভুতভাবে এসেছে, এসইএক্স (সেক্স)। এই নম্বরপ্লেট গাড়িতে লাগাতেই সমস্যা তৈরি হয়। এমন একটি শব্দ স্কুটিতে লেখা দেখে আশপাশের লোকজনও নাকি কটাক্ষ করতে শুরু করে দেন বলে অভিযোগ করেছেন ওই তরুণীর পরিবার।

যে স্কুটি নিয়ে কলেজে যাওয়ার প্রস্তুতি নিয়েছিলেন, এখন সেই স্কুটিকেই ঘরবন্দি করে রাখতে পারলে তাদের যেনো স্বস্তি। তরুণী ও তার পরিবার গাড়ির নম্বরপ্লেট বদলানোর জন্য আরটিও অফিসে আবেদন জানান। কিন্তু সেখান থেকে জানিয়ে দেয়া হয়, এটা সম্ভব নয়।

দিল্লি পরিবহণ দফতরের কমিশনার কে কে দাহিয়ার দাবি করছেন, একবার গাড়ির নম্বর বেরিয়ে গেলে তা বদলানোর কোনো আইন এখনও পর্যন্ত নেই। ফলে ওই ‘এসইএক্স’ নম্বরপ্লেটই এখন সবচেয়ে বড় মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে দিল্লির তরুণীর। নতুন গাড়ি কিনেও তা ঘরবন্দি করে রাখতে হচ্ছে তাকে।

আপনার মন্তব্য লিখুন