ঢাকারবিবার , ৪ এপ্রিল ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কৃষক পরিবারের কৃতিসন্তান ড. ফজলুল হক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে পদোন্নতি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ৪, ২০২১ ১২:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টার ॥ লালমনিরহাটের এক কৃষক পরিবারের কৃতিসন্তান ড. ফজলুল হক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন।

জানা গেছে, সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নের পশ্চিম গুড়িয়াদহ গ্রামের কৃষক মৃত: আবুল হোসেনের কৃতিসন্তান ড. মোঃ ফজলুল হক। তিনি ০৪/০২/১৯৮২ইং তারিখে গুড়িয়াদহ গ্রামের এক কৃষক পরিবারের জম্ম গ্রহন করেন। তিনি গুড়িয়াদহ গ্রামের কুর্শামারী সরকারি প্রাথমিক বিদ্যালয় পড়ালেখা শুরু করেন। তারপর ১৯৯৮ইং সালে রাজপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০০০ইং সালে লালমনিরহাট সরকারি কলেজ থেকে এইচএসসি প্রথম বিভাগে পাস করেন। এরপর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ভর্তি হয়ে কৃতিত্বের সাথে অনার্সে প্রথম শ্রেণীতে দ্বিতীয় ও মাস্টার্সে প্রথম শ্রেণীতে প্রথম স্থান লাভ করেন। পরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি মেধা, শ্রম, সততা ও কঠোর পরিশ্রম দ্বারা অতি অল্প সময়ে পিএইচডি ডিগ্রির জন্য অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ইউনিভার্সিটিতে গমন করে পিএইচডি লাভ করেন। এ সময় তিনি গবেষণার কাজে আমেরিকা, জার্মানি নেদারল্যান্ড, বেলজিয়াম, চেক রিপাবলিক ও ফ্রান্সে কাজ করেন। এছাড়াও ইতোমধ্যে তিনি ৪৬টি গবেষণাপত্র ও ৩টি একাডেমিক বই আন্তর্জাতিক জার্নালে পাবলিস্ট করেন। বর্তমানে তিনি পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে শূন্যপদে স্থায়ীভাবে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি বিজ্ঞান অনুষদের ডিন, গণিত বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক সমিতি সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। ড. মোঃ ফজলুল হক বলেন, জীবনে যেন সততা ও নিষ্ঠার সহিত সকল দায়িত্ব পালন করতে পারেন এজন্য আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে লালমনিরহাটের হাতীবান্ধা রূুপালী ব্যাংক লিঃ বড়খাতা শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার ও ব্যবস্থাপক মোঃ মিজানুর রহমান বলেন, স্কুল ও কলেজ জীবনের বন্ধু আমার ড. ফজলুল হক। সে অল্প সময়ে প্রফেসর পদে পদোন্নতি পাওয়ায় আমি অত্যান্ত আনন্দিত ও গর্বিত। এ গৌরব লালমনিরহাট বাসীর। আশা করছি, ড. ফজলুল হক খুব শীঘ্রই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে নিয়োগ প্রাপ্ত হবেন।

আপনার মন্তব্য লিখুন