ঢাকাবুধবার , ১ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কৃষি প্রণোদনাতেও জালিয়াতি;৫ জনের নামে একই স্বাক্ষর!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১, ২০২১ ৯:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান,স্টাফ রিপোর্টারঃ কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় ১ ডিসেম্বর বুধবার বিকেল চারটার দিকে কৃষকদের মাঝে প্রণোদনা দেয়া বীজ ও সার এর জন্য ৫ জন কৃষকের নামের পাশে একজনের স্বাক্ষর করার অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সরকারের কৃষিতে উন্নয়নের লক্ষ্যমাত্রা নিশ্চিত করতে সারাদেশে কৃষকদের মাঝে প্রণোদনা দেয়ার উদ্যোগের অংশ হিসেবে সার ও বীজ এর আয়োজন করা হয়।
তারই ধারাবাহিকতায় ভুরুঙ্গামারী উপজেলার দশটি ইউনিয়নের কৃষকদের আটটি ফসলি বীজ, সার সহ মোট পাঁচ হাজার দুইশত পঞ্চাশ জন সুফলভোগী কৃষকের মধ্যে বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস।

এ সময় গমের বীজ ও সার বিতরণ কালে একজনের নামে একটি বরাদ্দ দেয়ার কথা থাকলেও ৫ ব্যক্তির নামের পাশে একই ব্যক্তির স্বাক্ষর নিতে দেখা যায় ওমর ফারুক নামের ঐ উপ-সহকারী কৃষি কর্মকর্তার।

সংশ্লিষ্ট উপ-সহকারী কৃষি কর্মকর্তা কেন এটা করলেন, এমন প্রশ্নের জবাবে উপজেলা কৃষি অফিসার মো: আসাদুজ্জামান বলেন, আমি ব্যক্তিগত ভাবে সরকারের কৃষিতে সাফল্যের একজন ছোট অংশীদার হিসেবে সবসময় সততার সাথে কাজ করতে পছন্দ করি। সংশ্লিষ্ট কৃষি কর্মকর্তা ওমর ফারুক এটা করে থাকলে তাকে শোকজ করা হবে।

যদি কোন কর্মকর্তা একই ব্যক্তির তিনবার স্বাক্ষর নেন তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে বলেও জানান উপজেলা কৃষি অফিসার মোঃ আসাদুজ্জামান।

আপনার মন্তব্য লিখুন