ঢাকাবুধবার , ৬ অক্টোবর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

কেটে গেছে লঘুচাপ, কমবে বৃষ্টি

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
অক্টোবর ৬, ২০২১ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

প্র/বা.।। বাংলাদেশের ওপর থেকে লঘুচাপের প্রভাব কেটে গেছে। তাই এ মুহূর্তে মৌসুমি বায়ুও দেশের ওপর কম সক্রিয়। ফলে কয়েকদিন ধরে চলা বৃষ্টির প্রবণতা কমে গেছে। আগামী দিনগুলোতে বৃষ্টি আরও কমে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা ও ময়মনসিংহে সামান্য বৃষ্টি হয়েছে। এ সময়ে ঢাকায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া বিভাগ।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, বুধবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ সময়ে সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

বুধবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস ডিমলায়। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

লঘুচাপের প্রভাবে গত কয়েকদিন ধরে উত্তরাঞ্চলে ভারি বৃষ্টি হচ্ছিল। মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় উত্তরাঞ্চলের রংপুর বিভাগে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে দিনাজপুরে, ৭১ মিলিমিটার। এছাড়া রংপুরে ২, সৈয়দপুরে ১১ ও রাজারহাটে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। রংপুর বিভাগের ডিমলা ও তেঁতুলিয়া পয়েন্টে বৃষ্টি হয়নি বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। এর আগের দিন কুড়িগ্রামের রাজারহাটে ১১৯ মিলিমিটার বৃষ্টি হয়েছিল।

আপনার মন্তব্য লিখুন