ঢাকাশুক্রবার , ২৫ ফেব্রুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গত ৩০ বছরে এমন শিলাবৃষ্টি দেখেনি উত্তরাঞ্চলবাসী!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২৫, ২০২২ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ রংপুর বিভাগের রংপুর সদর উপজেলা, লালমনিরহাট এবং ঠাকুরগাঁওয়ে হঠাৎ ৮-১০ মিনিটের শিলাবৃষ্টিতে শহরের মাঠ-ঘাট সাদা বরফে ঢেকে গেছে। ঢেকে গেছে শত শত হেক্টর ফসলের জমি। এ ছাড়া আম-জামের মুকুল ও গাছের পাতা ঝরে গেছে। শহরের রাস্তায় নেমে বরফের সঙ্গে ছবি তুলছেন মানুষ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে এ বিভাগের বিভিন্ন স্থানে শিলাবৃষ্টি শুরু হয়। শিলাবৃষ্টির সঙ্গে দমকা হাওয়ায় গাছপালাসহ আমের মুকুলের ব্যাপক ক্ষতি হয়েছে।

ঠাকুরগাঁও পৌরসভার মুন্সিপাড়ার বাসিন্দা রিপন হোসেন বলেন, আমার ৩০ বছরের জীবনে উত্তরাঞ্চলে এমন শিলাবৃষ্টি দেখিনি। ৮-১০ মিনিটের শিলাবৃষ্টিতে রাস্তাঘাট, বাসার উঠান সাদা হয়ে যায়। গাছ-পালার সব পাতা শিলাবৃষ্টির আঘাতে ঝরে পড়েছে।

লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার লিয়াকত আলী বলেন, হঠাৎ হালকা বাতাস ও টিপটিপ বৃষ্টি হয়। আমি একটা দোকানের সামনে গিয়ে অবস্থান করি। সেখানে যাওয়ামাত্র পাথর পড়া শুরু করে। জীবনে প্রথম এমন শিলাবৃষ্টি দেখলাম। আর কিছুক্ষণ থাকলে হয়ত পাথরের আঘাতে শারীরিকভাবে অসুস্থ হয়ে যেতাম।


ঠাকুরগাঁও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক আবু হোসেন বলেন, শহরে ভারি শিলাবৃষ্টি হয়েছে। এমন শিলাবৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি হবে। ক্ষতির পরিমাণ নিরূপণের জন্য আমার কর্মীরা মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে।

আপনার মন্তব্য লিখুন