ঢাকামঙ্গলবার , ২৩ মার্চ ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গত ৭ মাসের মধ্যে সর্বোচ্চ রেকর্ড বাংলাদেশে: শনাক্ত ২৮০৯, মৃত্যু ৩০

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ২৩, ২০২১ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিদিনের বাংলাদেশ।। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও দুই হাজার ৮০৯ জনকে শনাক্ত করা হয়েছে। গত সাত মাসের মধ্যে এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে গত বছরের ২০ আগস্ট এক দিনে দুই হাজার ৮৬৮ জনের করোনা শনাক্ত হয়েছিল।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩০ জন। বিগত ৭৪ দিনের মধ্যে এটিই এক দিনে সর্বোচ্চ মৃত্যু। এর আগে গত ৭ জানুয়ারি ৩১ জনের মৃত্যু হয়েছিল। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন আট হাজার ৭২০ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৫ হাজার ১১১টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও দুই হাজার ৮০৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ১৯ শতাংশ।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩০ জনের মধ্যে ২৫ জন পুরুষ ও পাঁচ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, একজনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২০ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৫৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন পাঁচ লাখ ২৪ হাজার ১৫৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৪৪ লাখ ৩৪ হাজার ২৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫২ শতাংশ।

আপনার মন্তব্য লিখুন