ঢাকাশনিবার , ৩ ডিসেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় অনুষ্ঠিত হয়ে গেল লাখো কন্ঠে বিদ্রোহী কবিতা উচ্চারণের সমাপনী অনুষ্ঠান

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৩, ২০২২ ৯:১২ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধিঃ উজ্জীবিত হোক তারুণ্যের শক্তি নজরুলের আদর্শে, এই স্লোগানকে সামনে রেখে গাইবান্ধায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার শতবর্ষে নজরুল চর্চা কেন্দ্র বাদিয়াখালি গাইবান্ধার আয়োজনে ‘লাখো কন্ঠে বিদ্রোহী কবিতা উচ্চারণের সমাপনী অনুষ্ঠান উপলক্ষে বর্ণাঢ্য রালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য রালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর সেখানে এসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নজরুল চর্চা কেন্দ্র বাদিয়া খালির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক অধ্যাপক ফেরদাউসি জাহান সিদ্দিকার পরিচালনায় ও বীর মুক্তিযোদ্ধা কর্ণেল মঈনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলা একাডেমীর সভাপতি কথা সাহিত্যিক সেলিনা হোসেন। এছাড়াও শাহাজাদী হাবিবা সুলতানা পলাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব মোহাম্মদ জাকির হোসেন,
এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি কাজী নজরুল ইসলামের নাতনী খিলখিল কাজী, বেগম রোকেয়া বিশ্ববিদালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড.শরিফা সালোয়া ডিলা, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহামচিব আফজালুর রহমান বাবু, নজরুল চর্চা কেন্দ্র বাদিয়াখালীর উপদেষ্ট ও অব: অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল হক সিদ্দিকী।

গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমানের আহ্বানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক অলিউর রহমান, গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, পিবিআই পুলিশ সুপার এ আর এম আলিফ, গাইবান্ধা পৌর মেয়র, মতলুবর রহমান,জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক।

আলোচনা সভায় বক্তরা মুক্তিযুদ্ধে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বিদ্রোহী কবিতার ভূমিকা ও কবির বর্ণাঢ্য জীবন নিয়ে আলোচনা করেন। পাশাপাশি নতুন প্রজন্মকে নজরুলের আদর্শে উজ্জিবিত হয়ে নিজেদের সমৃদ্ধ করার পাশাপাশি বৈষম্যহীন ও সমতাভিত্তিক একটি অসাম্প্রদায়িক সমাজ ও জাতি গঠনে অর্থবহ অবদান রাখার আহবান জানানো হয়।

আপনার মন্তব্য লিখুন