ঢাকারবিবার , ১২ সেপ্টেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় শিক্ষার্থীদের পদচারনায় আবারো মুখরিত স্কুল -কলেজ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ১২, ২০২১ ৫:৪৯ অপরাহ্ণ
Link Copied!

জয়ন্ত সাহা যতন,স্টাফ রিপোর্টারঃ মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দেড় বছর শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পর আজ খুলেছে স্কুল-কলেজ। শিক্ষার্থীদের পদচারণায় আবার মুখর হয়ে উঠেছে বিদ্যালয় প্রাঙ্গণ।দেড় বছর আগে করোনা মহামারির কারণে স্কুল-কলেজে যাওয়া বন্ধ হয় শিক্ষার্থীদের। অ্যাসাইনমেন্ট, অনলাইন-টিভি ক্লাসে চলে ক্লাসের পাঠ। এ ঘরবন্দি জীবনের অবসান হয়েছে আজ।

১২ সেপ্টেম্বর রোববার গাইবান্ধা জেলার বিভিন্ন স্কুল কলেজ ঘুরে দেখা গেছে শিক্ষার্থীদের মধ‍্যে বইছে আনন্দের জোয়ার।প্রিয় শিক্ষক আর প্রিয় বন্ধুদের সাথে দেখা করতে পেরে তারা রোমাঞ্চিত ও খুশি।
কাটগড়া দ্বি মুখী উচ্চ বিদ‍্যালয়ে আসা শিক্ষার্থী শিমু বলে,দীর্ঘ দিন আমরা ঘরবন্দি শিক্ষামন্ত্রী স্কুল খুলে দেয়ায় আজ আমরা সকল বন্ধুবান্ধব একত্রি হয়েছি,আমি খুব আনন্দিত.আশা রাখছি দীর্ঘদিনের স্কুল বন্ধের ঘাটতি আমরা সকল শিক্ষার্থী দ্রুত সেরে উঠবো।
এদিকে শিক্ষার্থীদের নিরাপত্তার জন‍্য স্কুল কলেজ গুলোতে নেওয়া হয়ছে বিশেষ ব‍্যবস্থা।
স্কুলে প্রবেশের সময় মাস্ক আছে কিনা সেটি যাচাই, না থাকলে বিতরণ, হ্যান্ড স্যানিটাইজার দেয়া এবং শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। এছাড়া শ্রেণীকক্ষের ভেতরেও সামাজিক দূরত্ব রেখে শিক্ষার্থীদের বসার ব্যবস্থা করা হয়েছে।
সব মিলিয়ে গাইবান্ধা জেলায় সকল স্কুল কলেজ গুলোতে শিক্ষক শিক্ষার্থীদের মধ‍্যে বইছে আনন্দের জোয়ার।

জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞানবিষয়ক সংস্থা ইউনেসকোর মতে, বাংলাদেশের প্রায় ৪ কোটি শিক্ষার্থী মহামারির এ সময় শ্রেণিকক্ষের বাইরে ছিল।শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গতকাল বলেছেন, বিদ্যালয় খোলার পর সংক্রমণ বাড়লে আবারও বন্ধ করে দেওয়া হবে।
করোনা সংক্রমণ কমে আসায় গত ৫ সেপ্টেম্বর সরকার পর্যায়ক্রমে ১২ সেপ্টেম্বর থেকে ক্লাস চালু ঘোষণা দেয়।

আপনার মন্তব্য লিখুন