ঢাকারবিবার , ২ জানুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

চারদিন ধরে অবরুদ্ধ মুক্তিযোদ্ধার পরিবার: থানায় অভিযোগ দায়ের!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২, ২০২২ ৬:০৪ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ অসহায় এক বীর মুক্তিযোদ্ধার পরিবারসহ প্রায় ১৫টি পরিবারের বসতবাড়ির সম্মুখে ইটের প্রাচীর দিয়ে চারদিন ধরে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠেছে। এতে করে চরম ভোগান্তিতে পড়েছেন নিরীহ মুক্তিযোদ্ধার পরিবারসহ ১৫ বসতবাড়ির মানুষজন।


ঘটনাটি ঘটেছে রংপুর মহানগরীর খোর্দ্দ তামপাট সদার্রপাড়া এলাকায়। এ ঘটনায় তাজহাট থানায় লিখিত অভিযোগ করেও প্রতিকার না পেয়ে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি পেতে প্রধানমন্ত্রী ও সংসদ সদস্য সাদ এরশাদের কাছে ন্যায় বিচার দাবী করেছেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবেশীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রংপুর মহানগরীর খোর্দ্দ তামপাট এলাকার সেনাবাহিনীর সাবেক নায়েক সুবেদার ও বীরমুক্তিযোদ্ধার স্ত্রী জোহরা বেগম তার একমাত্র মেয়ে সন্তানকে নিয়ে দীর্ঘ ১৫ বছর ধরে উক্ত এলাকায় বসবাস করে আসছেন। শুধু তাই নয় বীরমুক্তিযোদ্ধার একমাত্র কন্যা মাজেদা বেগম পিংকি বসতবাড়ির এক পাশে বীরমুক্তিযোদ্ধা মোবারক আলী স্মৃতি পাঠাগাড় স্থাপন করেছেন। এছাড়াও তিনি পিতার নামের এই পাঠাগাড়ে স্বাধীনতা যুদ্ধের বিভিন্ন বই সংরক্ষণ করেছেন। যাতে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পারে।

মুক্তিযোদ্ধার সন্তান মাজেদা বেগম পিংকি জানান, মুক্তিযোদ্ধা পিতার ভাতা ও বিধবা মাকে নিয়ে অনেক কষ্টে বসবাস করে আসছি। প্রতিবেশি সরোয়ার আলম (৫৮) হঠাৎ করে চলাচলের রাস্তায় ইটের প্রাচীর দিয়ে প্রায় ১৫টি পরিবারকে অবরুদ্ধ করে রেখেছেন। এদিকে, একই এলাকার মৃত হাফিজার রহমানের ওয়ারিশগণ মিঠু মিয়া (৩৫ ),রেজাউল ইসলাম (৩০), সেকেন্দার আলী (৫০),সামসুল হক (৪৫) ওয়ারিশরা সরকারের খাস জমির রাস্তা বন্ধ করে চালা ঘর স্থাপন করেছেন। বিষয়টি নিয়ে আমি কথাবলার চেষ্টা করলে তারা কোন পাত্তাই দেয়নি। তাই বাধ্য হয়ে তাজহাট থানায় অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে মহিলা আওয়ামীলীগের মহানগর কমিটির সভাপতি মমতাজ বেগম জানান,ঘটনাটি শুনে তাৎক্ষনিকভাবে সেখানে গিয়েছি। তিনি বলেন, যারা রাস্তা বন্ধ করে মানুষের চলাচল প্রতিবন্ধকতা তৈরি করে তারা ভালো মানুষ নয়। বিষয়টি নিয়ে ডিসি কাছে যাব বলে তিনি জানান।

সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর মাহাবুব মোর্শেদ শামীম জানান, ঘটনাটি জানার পর সেখানে লোক পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আশা করি এটি সমাধান হবে।

তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকতারুজ্জামান জানান, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান এক এসআই। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

আপনার মন্তব্য লিখুন