ঢাকাশনিবার , ৪ মার্চ ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

জেলা ট্রাক ট্যাংক লরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কর্মী সভা

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ৪, ২০২৩ ১০:৩৬ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাটঃ অতিদ্রুত নির্বাচনের দাবিতে লালমনিরহাট জেলা ট্রাক ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ ফেব্রুয়ারী) সন্ধ্যা ৬ টায় শহরের পুরাতন বাসস্ট্যান্ডে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভায় উপস্থিত ছিলেন, লালমনিরহাট জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ুন কবির, লালমনিরহাট জেলা শ্রমিক লীগের সাবেক আহবায়ক ও লালমনিরহাট পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজী নজরুল ইসলাম তপন, জাতীয় শ্রমিক লীগ লালমনিরহাট জেলা শাখার আহবায়ক বুলবুল আহমেদ, জাতীয় শ্রমিক লীগের সদস্য সচিব জহুরুল ইসলাম টিটু, শ্রমিক নেতা আলতাফ হোসেন খান প্রমুখ। এছাড়াও ইউনিয়নের সিনিয়র সদস্য মনছুর আলী, আব্দুর রহমান, আলিসহ অনেকেই উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন ঝিমিয়ে থাকা লালমনিরহাট জেলা ট্রাক ট্যাংক লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা কর্মীরা নির্বাচনের দাবিতে দফায় দফায় সভা সমাবেশ করছে । এর আগে বাংলাদেশ শ্রম মন্ত্রালয়ের রংপুর আঞ্চলিক শ্রম দপ্তর নির্বাচন পুর্ববর্তি সাধারণ সভা সম্পন্ন করতে মেয়াদ উত্তির্ন কমিটির সভাপতি সম্পাদককে চিঠির মাধ্যমে নিদের্শ দেয়।

কর্মী সভায় বক্তারা বলেন, গত ২৭ বছর যাবত লালমনিরহাট জেলা ট্রাক ট্যাং লরি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন (রাজঃ২৪৯৪) এর কোনো নির্বাচন হয়নি। মেয়াদ উত্তির্ন কমিটির নেতারা বিভিন্ন সময় নির্বাচন না দিয়ে অনৈতিক উপায়ে, উপর থেকে কমিটি পাস করে জেলার সকল নির্যাতিত নিপিড়ীত শ্রমিকদের সব ধরনের সুবিধা থেকে বঞ্চিত করে আসছেন। তাই জাতীয় নির্বাচনকে মাথায় রেখে দ্রুত সময়ে শ্রমিক ইউনিয়নটির নির্বাচনের মাধ্যমে সংগঠনের কার্যক্রম তরান্বিত করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন উপস্থিত নেতাকর্মীরা।
Add kgggvvg
কর্মী সভায় বক্তারা আরো বলেন গত ২৭ বছর লালমনিরহাটের এই শ্রমিক ইউনিয়নের কোনো নির্বাচন না হওয়ায় সাধারণ শ্রমিকদের ঐক্যবদ্ধ করতে যে ২/৩ জন শ্রমিক নেতা নির্বাচনের দাবিতে মাঠে কাজ করে আসছেন তাদেরও নানা ভাবে ভয়ভীতি প্রদর্শন করছে একটি কুচক্রী মহল। তাই সামনের যেকোনো ধরনের ষড়যন্ত্র রুখতে সকল শ্রমিককে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বক্তারা। ইউনিয়নের আসন্ন নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী শ্রমিক নেতা কোরবান আলীর সভাপতিত্বে কর্মী সভায় জেলায় কর্মরত ৩ শতাধিক সাধারণ শ্রমিক উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন