ঢাকামঙ্গলবার , ১২ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

টিকেট সিন্ডিকেটের দখলে বামনডাঙ্গা স্টেশন, নিরুপায় রেল কর্তৃপক্ষ; দায় নেবে কে?- (পর্ব-০১)

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ১২, ২০২২ ৩:৪৩ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গায় ঢাকাগামী সকল ট্রেনের টিকিট এখন কালোবাজারিদের দখলে। অন্য দিকে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ আমজাদ হোসেন জানান, টিকিট কালোবাজারিদের কাছে আমরা নিরুপায়। এ নিয়ে প্রশ্ন তুলেছে সচেতন মহল; এর দায় কার?

টিকিট প্রত্যাশী যাত্রীরা জানিয়েছে, রেলওয়ের টিকিট কাউন্টারে গন্তব্যে ফেরার কোনো টিকিটই পাওয়া যাচ্ছে না। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

তারা আরো জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারি নিয়ে বেপরোয়া হয়ে উঠেছে একটি চক্র। এবারের ঈদ পরবর্তী যাত্রায় এই ভোগান্তি চরম আকার ধারণ করেছে। গন্তব্যে পৌঁছানোর জন্য বাধ্য হয়ে তিনগুণ বেশি দাম দিয়ে তাদের কাছ থেকেই টিকিট কিনতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে একদল টিকিট কালবাজারির অপতৎপরতায় সাধারণ যাত্রীরা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকেও টিকিট সংগ্রহ করতে পারছেন না। দিনের শুরুতেই প্রতিদিন কালোবাজারি সিন্ডিকেট ও তাদের সহযোগীরা লাইনে দাঁড়িয়ে আগে ভাগেই সব টিকিট কিনে নেয়। পরে তাদের কাছ থেকে তিনগুণ দাম দিয়ে টিকিট নিতে বাধ্য হয় সাধারণ যাত্রীরা।

শাহা আলম ও রাকিব নামে দুজন যাত্রী জানান, ভোর হতে লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট সংগ্রহ করতে না পেরে বাহিরে থেকে ১৫ শ টাকা দরে একটি করে টিকিট কিনেছি।

বামনডাঙ্গা স্টেশন এলাকার কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে জানান, দীর্ঘদিন ধরে এখানে টিকিটের কালোবাজারি ব্যবসা চলে আসছে। আইন শৃঙ্খলা বাহিনী তাদের কাছে পরাস্ত। এ কারণে যাত্রীদের দুর্ভোগও কমছে না।

এ বিষয়ে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশন মাস্টার মোঃ আমজাদ হোসেন গণমাধ্যমকে জানান, আমরা এখানকার স্থানীয় না। সরকারি চাকরির করি। এখানে বদলি হয়েছে বলে কাজ করছি। আমাদের স্টাফ সংখ্যাও বেশি না। আমরা কি করবো? টিকিট কালোবাজারিদের কাছে আমরা নিরুপায়।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন