ঢাকাসোমবার , ২৭ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ট্রলের শিকার বাজারের ‘ছাত্রলীগ চাদর’!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ২৭, ২০২১ ২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির লোগো যুক্ত একটি চাদর বাজারে এসেছে। যার নাম ‘ছাত্রলীগ চাদর’।

সম্প্রতি ‘পলি মার্ট’ নামের একটি ই-কর্মাস প্রতিষ্ঠান এই চাদর ছাড়াও মুজিবশাল, ছাত্রলীগের লোগো যুক্ত টি-শার্ট, জয়বাংলা পাঞ্জাবি, মাফলার, কোটপিন/ব্যাজ প্রভৃতি প্রোডাক্ট বাজারে এনেছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুধু ‘ছাত্রলীগ চাদর’ নিয়ে ট্রল হচ্ছে। বিভিন্ন পেশা শ্রেণির ব্যবহারকারীরা এ ট্রলে অংশ নিয়েছেন।

এ ট্রলটি মূলত শুরু হয়েছে ফেসবুকভিত্তিক ই-কর্মাস প্রতিষ্ঠান ‘পলি মার্ট’ নামের পেজের একটি স্ট্যাটাস থেকে। পেজটিতে ১ হাজার লাইক-ফলোয়ারও নেই। তবে ‘৪ঠা জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আপনার আউটফিট কি?’ শীর্ষক ওই পেজের সেই স্ট্যাটাসটি ভাইরাল হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই স্ট্যাটাসে কমেন্ট-শেয়ার-রিএক্ট হয়েছে সাড়ে ৫ হাজারের মতো। গত ২৩ ডিসেম্বর ওই পেজ থেকে স্ট্যাটাসটি দেওয়া হয়।

ওই পেজে দেওয়া মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলে রবিবার (২৬ ডিসেম্বর) রাতে মো. শাকিল নাম একজন জানান, আমরা একটি ই-কর্মাস প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের ফেসবুক পেজ থেকে বিক্রি করার জন্য পোস্ট করা হয়েছে। তবে ছাত্রলীগের সঙ্গে তাদের কোন সম্পৃক্তরা নেই। বিজনেস মডিউলের জায়গা থেকে তারা কাজ করছে বলেও তিনি জানান। প্রসঙ্গত, এই চাদরটির মূল্য রাখা হয়েছে ১ হাজার ৬০ টাকা।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়ার পর ইমরান হোসেন মুন নামে একজন লিখেছেন, “ছাত্রলীগ চাদর গায়ে দিলে স্পেশাল কি কি উপকারিতা পাওয়া যাবে?” মো. আনিসুর রহমান নামে একজন ফেসবুকে লিখেছেন, “এবার শীতে আপনাদের কথা চিন্তা করে বিশেষ কম দামে বাজারে নিয়ে এল ছাত্রলীগ চাদর।”

তাছাড়া ভাইরাল হওয়া সেই স্ট্যাটাসের মন্তব্যের ঘরে সুমন শেখ নাম একজন লিখেছেন, “১ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী। জিয়াউর রহমান ওয়াল দিয়ে কিছু বানান।” মুস্তাফিজুর রহমান নাম আরেকজন লিখেছেন, “এসো নবীন ভয় নাই ছাত্রলীগে সন্ত্রাস নাই”।

প্রসঙ্গত, আগামী ৪ জানুয়ারি দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হয়। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবের পৃষ্ঠপোষকতায় এক ঝাঁক মেধাবী তরুণের উদ্যোগে সেদিন যাত্রা শুরু করে ছাত্রলীগ।

এরপর থেকে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে এই সংগঠনের ভূমিকা থাকলেও গত ১৩ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন সময়ে অনেকের নানান বিতর্কিত কর্মকান্ডের জন্য বারবার খবরের শিরোনাম হয় ছাত্রলীগ।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন