ঢাকাসোমবার , ২২ ফেব্রুয়ারি ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ট্রেনের চাবি চুরি,যাত্রীরা ভোগান্তিতে

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২২, ২০২১ ১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সিরাজগঞ্জ প্রতিনিধি।। সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনের রিভারসেল হেন্ডেল (চাবি) চুরির ঘটনা ঘটেছে। এতে প্রায় সাড়ে ৩ ঘণ্টা থেমে ছিল ট্রেন। পরে বিকল্প ব্যবস্থায় সাড়ে ৩ ঘণ্টা পর সিরাজগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ট্রেন। এতে ভোগান্তি পড়েন যাত্রীরা।

ট্রেনের পরিচারক আফজাল হোসেন জানান, প্রতিদিনের মতো রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে প্ল্যাটফর্মে ট্রেন রেখে চলে যায় ট্রেনের কর্মকর্তারা। পরে সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে এসে দেখা যায় কে বা কারা ইঞ্জিন রুমের জানালা খুলে ট্রেনের রিভারসেল হেন্ডেলটি চুরি করে নিয়ে গেছে। এতে ট্রেনটি ভোর ৬টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা থাকলেও রিভারসেল হেন্ডেলটির জন্য ট্রেন বন্ধ রাখতে হয়। এতে দুর্ভোগে পড়েন সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীরা।

পরে বিকল্প ব্যবস্থায় অন্য একটি মালবাহী ট্রেনের ইঞ্জিন দিয়ে এই ট্রেনটি জামতৈল স্টেশনে নিয়ে যাওয়া হয়। পরে চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা বনলতা এক্সপ্রেসের অতিরিক্ত রিভারসেল হেন্ডেল দিয়ে ট্রেনটি চালু করা হয়। পরে প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে ট্রেনের রিভারসেল হেন্ডেল চুরির ঘটনায় পাকশী রেল বিভাগের সহকারী পরিবহন কর্মকর্তা আব্দুস সোবাহানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজকেই এই তদন্ত কমিটি ঘটনাস্থল সিরাজগঞ্জ বাজার স্টেশন পরিদর্শন করবে বলে জানিয়েছে রেল বিভাগ।

আপনার মন্তব্য লিখুন