ঢাকাবুধবার , ৩১ আগস্ট ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড।

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ৩১, ২০২২ ৮:৪১ অপরাহ্ণ
Link Copied!

সাইমন হোসেন ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩১ আগস্ট) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ গাজী দেলোয়ার হোসেন এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্ত আসামি হলেন ঠাকুরগাঁও সদর উপজেলার ঢোলার হাট ইউনিয়নের ধর্মপুর গ্রামের মৃত মর্তুজা আলী চৌধুরীর ছেলে মোঃ সিদ্দিকুল ইসলাম চৌধুরী।তবে এ মামলায় আরেকজনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মামলার বিবরণে জানা যায়, দীর্ঘদিন ধরে মোঃ সিদ্দিকুল ইসলাম চৌধুরী ও তার চাচাতো ভাই জফিকুল ইসলামের সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ চলছিল। এই নিয়ে তাদের পরিবারের মধ্যে বেশ কয়েক বার ঝগড়া ও মারামারি হয়। এর মাঝে ২০০৬ সালের ১৯ আগস্ট জফিকুল ইসলাম স্থানীয় বাজারে থেকে নিখোঁজ হলে অনেক খোঁজা খুঁজির পর দুই দিন পর বাড়ির পাশে টাঙ্গন নদীর চরে তার লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে খবর পেয়ে পরিবারের লোকজন সেখান থেকে জফিকুল ইসলামের লাশ উদ্ধার করা হয়। এবিষয়ে জফিকুল ইসলামের ভাই মুকুল চৌধুরী বাদি হয়ে ২০০৬ সালের ২৫ আগস্টে সদর থানায় সিদ্দিকুল ইসলাম চৌধুরীকে প্রধান আসামি করে ১৪-১৫ জনের নামে মামলা করেন।Add kgggvvg

১৬ বছর পরে সমস্ত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ৩১ আগস্ট বুধবার দুপুরে আদালত মামলার প্রধান আসামি সিদ্দিকুল ইসলাম চৌধুরীকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১ হাজার টাকা জরিমানা অনাদয়ে অতিরিক্ত এক মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন সেই সাথে এই মামলার অপর আসামি সাদেকুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করেন আদালত।

আপনার মন্তব্য লিখুন