ঢাকামঙ্গলবার , ২৮ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

তারেক রহমানের হাত ধরে নতুন বাংলাদেশ গড়ব: ইকবাল হসান মাহমুদ-টুকু!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ২৮, ২০২১ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক,লালমনিরহটঃ রাজ পথ দখল করে খালেদা জিয়ার মুক্তি দিতে সরকারকে বাধ্য করা হবে। কোন হুমকীতে রাজপথ ছাড়া হবে না। মঙ্গলবার বিকালে লালমনিরহাটের আলোরুপা মোড় প্রেসক্লাবের সামনে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবীতে আয়োজিত জেলা বিএনপি’র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এনপি’র স্থায়ী কমিটি’র সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এসব কথা বলেছেন।

তিনি ৭মার্চ শেখ মুজিবর রহমানের ভাষণ স্বাধীনতার ভাষণ ছিলো পাকিস্তানের সাথে সমঝোতার ভাষণ মন্তব্য করে বলেন, ২৭মার্চ শহীদ জিয়াউর রহমানের ঘোষণার মধ্যদিয়ে এ দেশে যুদ্ধ শুরু হয়েছে। এটা আওয়ামীলীগ স্বীকার করে না। কারণ এটা স্বীকার করলে শেখ মুজিবর রহমানের গ্রহনযোগ্যতা কমে যায়। তিনি বলেন, জিয়াউর রহমান যখন যুদ্ধের মাঠে তখন বেগম খালেদা জিয়াকে পাকিস্তানীরা গ্রেফতার করেন। মহান মুক্তিযুদ্ধে বেগম খালেদা জিয়ারও ভূমিকা রয়েছে। তিনি মুক্তিযোদ্ধাদের সুসংগঠিত করেছেন। বেগম জিয়া একজন বীর মুক্তিযোদ্ধা। এটা বলতে আওয়ামীলীগের লজ্জ্বা হয়। ইকবাল হাসান মাহমুদ টুকু আরো বলেন, মুক্তিযুদ্ধের সময় তৎকালীন আওমীলীগের এম পি -মন্ত্রীরা ভারত পালিয়ে যায়।

দেশ স্বাধীন হয়েছে জিয়াউর রহমানের হাত ধরে। সেই দিন বেশি দুরে নয় আমরা তারেক রহমানের হাত ধরে বেগম জিয়াকে মুক্তি করে নতুন বাংলাদেশ তৈরী করবো। শুধু মুরাদ হাসান নয়। মুরাদ হাসানের মত আ’লীগের প্রতিটি নেতার বিদায় হবে। সমাবেশে বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, বিএনপি র নেতা কর্মীদের সমাবেশ যোগ দিতে পুলিশের পক্ষ থেকে পথে পথে নানা ভাবে হয়রানী করা হয়।

সমাবেশ শুরুর আগে জেলা শহরের বিভিন্ন পথে পুলিশ তল্লাশির নামে নেতাকর্মীদের বাধাঁর সৃষ্টি করে। তবে এসব বাঁধা উপেক্ষা বিএনপি র নেতা কর্মী পায়ে হেটে সমাবেশে যোগদান করেন। এ সময় শহরের মিশন মোড়ে ছাত্রদলের মিছিলে লাঠিচার্জ করেন বলেও তিনি অভিযোগ করেন। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপার্সন উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, বিএনপি’র রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, সৈয়দ জাহাঙ্গীর আলম, যুবদলের সহ সভাপতি এস এম জাহাঙ্গীর, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, যুবদলের সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি র সদস্য ব্যারিষ্টার হাসান রাজীব প্রধান, লালমনিরহাট জেলা বিএনপি’র সহ সভাপতি রোকন উদ্দিন বাবুল, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা মমিনুল হক ও হাতীবান্ধা উপজেলা বিএনপি র আহবায়ক মোশারফ হোসেন প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন