ঢাকাবৃহস্পতিবার , ১৬ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দেশবাসীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন চিত্র নায়িকা নুসরাত!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১৬, ২০২১ ২:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!


রাশেদুল ইসলাম রাশেদঃ আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এবার আমাদের বিজয়ের ৫০ বছর পেরিয়ে ৫১-তে পদার্পণের দিন। স্বাধীন বাংলাদেশের মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী আজ। পশ্চিম পাকিস্তানি শাসকগোষ্ঠীর শোষণ বঞ্চনার অবসান ঘটিয়ে মুক্তিকামী মানুষ ১৯৭১ সালের এই দিনে অর্জন করেছিল বিজয়।

বড় পর্দার অভিনেত্রী, মডেল ও চিত্র নায়িকা নুসরাত জাহান ঝিমু মহান বিজয় দিবসের বার্তায় লিখেছেন, দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের পর বাংলার মুক্তিকামী মানুষ এই দিনটিতে বিজয়ের স্বাদ গ্রহণ করেছিল। স্বাধীনতা অর্জনের মাধ্যমে গণতন্ত্রের চেতনা পূর্ণতা পেয়েছিল আজকের এই দিনে।

নুসরাত আরো লিখেছেন, অগণিত মানুষের আত্মত্যাগ আর সীমাহীন কষ্টের প্রহর কেটে নতুন সূর্যোদয় ঘটেছিল ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। এ দিনে পাকিস্তানী হানাদার বাহিনীর আত্মসমর্পণের মাধ্যমে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন দেশের অভ্যুদয় ঘটে।

স্বাধীনতা সংগ্রামের অমর শহীদদের প্রতি আমার বিনম্র শ্রদ্ধা এবং মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের সকল সহায়ক শক্তির প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করছেন নুসরাত জাহান ঝিমু। বিজয়ের এই দিনে পুরো দেশবাসীসহ বিশ্বের সকল বাঙালীকে বিজয়ের শুভেচ্ছা জানিয়েছেন এ অভিনেত্রী।

পরিশেষে অভিনেত্রী নুসরাত জাহান ঝিমু লিখেছেন, বিনম্র শ্রদ্ধাভরে স্মরণ করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে; যার নেতৃত্বে বাঙালি জাতি তার স্বাধীনতা ও সার্বভৌমত্ব অর্জন করতে সক্ষম হয়েছিল।”
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন