ঢাকাবৃহস্পতিবার , ২১ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে স্বীকৃতি পেলো পঞ্চগড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ২১, ২০২২ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন, স্টাফ রিপোর্টার | পঞ্চগড়ে আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” শীর্ষক প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষে দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীন জেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। সর্বশেষ ১ হাজার ৪’শ ৫০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর উপহার দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১ টার সময় গণভবন থেকে ভার্চুয়ালী সংযুক্ত থেকে পঞ্চগড় সদর উপজেলার মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পের এলাকায় ৬২ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে দুইশতক জমিসহ ঘরের চাবি তুলে দেয়ার মাধ্যমে পঞ্চগড়কে শতভাগ ভুমিহীন ও গৃহহীন মুক্ত জেলা ঘোষনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পে আয়োজিত অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। আরো উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঁইয়া, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাটসহ জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

জানা যায়, একই দিনে জেলার তিন পৌরসভা বাদে পাঁচ উপজেলার ৪৩ টি ইউনিয়নে ১ হাজার ৪’শ ১৩ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমিসহ ঘরের চাবী তুলে দেয়া হয়। প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ন প্রকল্পের আওতায় তিন ধাপে জেলার ৪ হাজার ৮’শ ৫০ জন ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষ পেল নিজের ঠিকানা। এতদিন জেলার বিভিন্ন প্রান্তে ছুটেচলা ও অন্যের জমিতে আশ্রয় নেয়া এসব পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে উচ্ছাসিত।

প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়ে অসহায় মানুষরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

আপনার মন্তব্য লিখুন