ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

দেশে করোনার সংক্রমণ ১৪ লাখ ছাড়ালো, চিকিৎসাধীন ১ লাখ ৮ হাজার

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ১৩, ২০২১ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনা সংক্রমণের ৫২৩ তম দিনে করোনায় আরও ১৯৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৪৬৫ জন। এখনও পর্যন্ত রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জন।

শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, নতুন মৃত্যু নিয়ে দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৩ হাজার ৮১০ জনের।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন। এখনও পর্যন্ত ভাইরাসের সাথে লড়াই করে সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান-আইইডিসিআর জানিয়েছে, গত জুন মাসে দেশে কোভিড-১৯ রোগীদের নমুনা থেকে ভাইরাসের জিনোম সিকোয়েন্স করে দেখা গেছে, ৭৮ শতাংশই ডেল্টা ধরনের।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা আট লাখ পেরিয়ে যায় এ বছর ৩১ মে। সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের মধ্যে গত ৭ এপ্রিল রেকর্ড ৭ হাজার ৬২৬ জন নতুন রোগী শনাক্ত হয়। এরপর আগের সব রেকর্ড ভেঙে ৬ জুলাই ১১ হাজার ৫২৫ জনের করোনার ধরা পড়ে।

প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এ বছর ১১ মে তা ১২ হাজার ছাড়িয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান করা ওয়েবসাইট ওয়ার্ল্ডও-মিটারের শুক্রবার (১৩ আগস্ট) বিকেলের তথ্য অনুযায়ী বিশ্বে করোনায় এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৩ লাখ ৫২ হাজার ১৩০ জনের। সুস্থ হয়েছেন ১৮ কোটি ৫২ লাখ ৪৫ হাজার ৬০ জন। চিকিৎসাধীন রয়েছেন ১ কোটি ৬৮ লাখ ২৩ হাজার ৯৫৬ জন। ভাইরাসে মোট সংক্রমিত হয়েছেন ২০ কোটি ৬৪ লাখ ২১ হাজার ১৪৬ জন।

বিস্তারিত আসছে…

আপনার মন্তব্য লিখুন