ঢাকাবৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

নৃত্য ও গানের প্রতিযোগিতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ১৭, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
Link Copied!

কামরুজ্জামান সেলিম: রংপুর নগরীর মাহিগঞ্জ শ্রী শ্রী পরেশনাথ মন্দিরে জমে উঠছে ভগমান শ্রী কৃষ্ণের রাস উৎসবের সংগীত ও নৃত্য প্রতিযোগিতার পুরুষ্কার বিতারণী অনুষ্ঠান। বুধবার রাতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ডিআইজি নুরে আলম মিনা বিপিএম (বার)(পিপিএম) বিশেষ অতিথি ছিলেন,সিটিএসবি প্রধান সহকারী পুলিশ কমিশনার আবু বক্কর সিদ্দিক, নোহা গ্রƒরুপের চেয়ারম্যান বলরাম পোদ্দার, বক্তব্য রাখেন মন্দিরের সাধারণ সম্পাদক,বীর মুক্তিযোদ্ধা রাম কৃষ্ণ সোমানী(রামু) অন্যন্যদের মধ্যে উপ¯ি’ত ছিলেন মাহিগঞ্জ মেট্রোপলিটন থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান।

মাহিগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ আখতারুজজামান সাজু, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাবলু নাগ, মাহিগঞ্জ বালিকা বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ জাহানারা বেগম,রংপুর চেম্বার অব কমার্সের পরিচালক রবি সোমানী, সাতমাথা উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক কামরুজ্জামান সেলিম, সংগীত ও নৃত্য প্রতিযোগিতার পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের বিচারক ছিলেন রাষ্ট্রপতি পদক প্রাপ্ত শিল্পী পিংকী নাগ,উওরবঙ্গের শিল্পীবাবলু মিয়া,পলাশ, অনুষ্ঠানের সভাপত্বিত করেন শ্রী মঙ্গল চন্দ্র সহ-সভাপতি শ্রী শ্রী পরেশনাথ মন্দির।

প্রধান অতিথি ডিআইজি নুরেআলম মিনা বলেন।ধর্ম যার যার উৎসব সবার,আসুন মানব সেবার মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নতশীল দেশ গড়ে তুলি। রাস উৎসব শ্রী কৃষ্ণের দেবতার স্মরণে শৈশব থেকে সমগ্র জীবন কীর্তি ও কর্ম নিয়ে প্রতিমা তৈরী করা হয়েছে। এর মধ্যে দিয়ে হিন্দু ধর্মানুসারীরা ভগমান শ্রীকৃষ্ণের বৈচিত্র্যময় জীবনের মাহাত্বকে উপলদ্ধি করছে। বর্ণিল সাজে সজ্জিত রাস উৎসব প্রাঙ্গনে পরেশনাথ মন্দিরে বাড়তি আকর্ষন হিসেবে যুক্ত হয়েছে রকমারী দোকানের মেলা। শিশুদের খেলনা,হস্তশিল্প ও কুটির শিল্পের পন্য মেলার দোকানসমূহের উল্লেখযোগ্য পণ্য। সেইসাথে বসেছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নাগর দোলা। লটারীর আয়োজন করা হয়েছে। প্রতিদিন হাজার মানুষের পদচারণায় মুখরিত হবে মন্দির প্রাঙন। নাম র্কীতন, প্রসাদ বিতরণের পাশাপাশি প্রতিদিন চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশাত্ববোধক, ভক্তিমূলক,পালাগান,নাটক উপভোগ করতে শীতের রাতে যেন মানুষের কমতি নেই।

মেলা সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের জন্য সার্বক্ষণিক বিদ্যুতের ব্যব¯’া ও আইন শৃংঙ্খলা বাহিনীর ব্যব¯’া করা হয়েছে। ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হ”েছ এ অঞ্চলের ৪০তম এতিহ্যবাহী রাস উৎসব। চলতি মাসের ১৯তারিখ পর্যন্ত চলবে এই রাস উৎসব ।

আপনার মন্তব্য লিখুন