ঢাকামঙ্গলবার , ৩০ নভেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

নৌকায় সিল মারা টয়লেটে ভুয়া ব্যালট; উভয় পক্ষের রশি টানাটানি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
নভেম্বর ৩০, ২০২১ ৩:১০ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জে বিএনপি নেতার হাতে নৌকায় সিল দেয়া ভুয়া ব্যালটগুলো নিয়ে উভয় পক্ষের রশি টানাটানি। সকলের প্রশ্ন এখন – টয়লেটে কে রাখলো এসব ব্যালট? সোমবার(২৯ নভেম্বর) রাতে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে ব্যালটগুলো প্রদর্শন করেন কালীগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক চন্দ্রপুর ইউনিয়নের মোটর সাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর আলম।

অপর দিকে ওই চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমানের দাবি প্রতিপক্ষ নৌকার ভোট কমাতে গননার সময় ব্যালটগুলো চুরি করে বাহিরে ফেল দিয়েছে।

এর আগে রোববার(২৮ নভেম্বর) ইউপি নির্বাচনে চন্দ্রপুর ইউনিয়নে দুই প্রার্থী ৯ হাজার ৮৪০ ভোট পেয়ে সমান অবস্থানে রয়েছেন। যার ফলে এ ইউনিয়নের নির্বাচনী ফলাফল স্থগিত করে নির্বাচন কমিশন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে চন্দ্রপুর ইউপি নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের প্রার্থী কালীগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক জাহাঙ্গীর আলম বলেন, নৌকার কর্মী সমর্থকরা নৌকায় সিল মারা কিছু ব্যালট ওই ইউনিয়নের গোসাইরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের টয়লেটে ফেলে রাখে। সোমবার সকালে স্থানীয়রা ২০টি ভুয়া ব্যালট উদ্ধার করলে আমার কাছে আসে।

এসব নৌকার কর্মীরা ভোট বাক্সে রাখার সময় না পেয়ে ফেলে রেখেছে। এ ভাবে ভুয়া ব্যালট দিয়ে নৌকার ভোট বাড়িয়ে সমান অবস্থানের ফলাফল তৈরী করে ফলাফল স্থগিত করা হয়। তাই আমি এ ইউনিয়নে পুনঃভোট দাবি করছি। এ সময় উদ্ধার হওয়া ২০টি ব্যালট হাতে নিয়ে উচু করে ক্যামেরায় প্রদর্শন করেন বিএনপি’র এ নেতা। চন্দ্রপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী মাহাবুবর রহমান বলেন, স্থানীয় সমর্থকদের মাধ্যমে নৌকায় সিল মারা ব্যালটের বিষয়ে শুনেছি। এসব ব্যালট তাদের কাছে কেন? এটা তো আইন শৃঙ্খলা বাহিনী উদ্ধার করার কথা। তারা নৌকার ভোট কমাতে এসব ব্যালট চুরি করেছে। তাদের কাছে থাকা ব্যালটগুলো উদ্ধার করে গননায় সম্পৃক্ত করতে প্রশাসনকে মৌখিক ভাবে অনুরোধ করেছি। আমি লিখিত অভিযোগ দায়ের করবো।

সংবাদ সম্মেলনে প্রদর্শন করা নৌকায় সিল দেয়া ব্যালটগুলো উদ্ধার করে ভোট গননায় সম্পৃক্ত করে আমাকে বিজয়ী ঘোষনা করা হোক। একই সাথে নৌকার সিল দেয়া এসব ব্যালট তারা প্রশাসনকে না জানিয়ে নিজেদের জিম্মায় কেন রেখেছেন? তার ন্যায় বিচার দাবি করেন নৌকার প্রার্থী মাহাবুবর রহমান।

আপনার মন্তব্য লিখুন