ঢাকামঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে কবর থেকে ৭টি কঙ্কাল চুরি অভিযোগ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ৬, ২০২২ ৬:৩৫ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন স্টাফ রিপোর্টারঃ পঞ্চগড়ের আটোয়ারী থানার অন্তর্গত ও বোদা পৌরসভার সাতখামার ঝলঝলি কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে দুর্বৃত্তরা কবর থেকে কঙ্কালগুলো নিয়ে যায়। ঘটনাস্থলে চোরদের পরনের কিছু কাপড় পাওয়া গেছে।

ধারণা করা হচ্ছে, কবর খুড়ে কঙ্কাল চুরির পর কবরস্থান লাগোয়া জলাশয়ে গোসল করে পুরনো কাপর ফেলে রেখে পরিষ্কার কাপড় পরে কঙ্কালগুলো নিয়ে চলে গেছে তারা।

স্থানীয়রা জানান, মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে তারা দেখতে পান, ঝলঝলি কবরস্থানের বিভিন্ন কবরের পাশে কুকুর চলাফেরা করছে। পরে বেশ কিছু কুকুর দেখে কবরস্থানে ছুটে যায় এলাকাবাসী। এসময় কয়েকটি কবরের মাটি ও বাঁশ এলোমেলো অবস্থায় দেখতে পায় তারা। মুহূর্তে এ খবর ছড়িয়ে পড়ে আশপাশের বিভিন্ন এলাকায়। খবর পেয়ে আত্মীয় স্বজনেরা তাদের মৃত স্বজনদের কবরগুলো পরীক্ষা করে দেখে এর মধ্যে ৭টি কবর ফাঁকা।

কঙ্কাল চুরি হওয়া কবরগুলোর মধ্যে একটি মুক্তিযোদ্ধা সোলেমান আলীর। পরে ফাঁকা থাকা কবরগুলোতে মৃতের স্বজনেরা মাটিচাপা দিয়ে দেন।

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা কঙ্কাল চুরির বিষয়টি নিশ্চিত করে জানান, পঞ্চগড়ের আটোয়ারী থানা ও বোদা পৌরসভার সাতখামার ঝলঝলি এলাকার ফাজিল মাদ্রাসা সংলগ্ন কবরস্থান থেকে দুর্বৃত্তরা ১০টি খুড়ে ৭টি কঙ্কাল চুরি করে। তবে চোরেরা তাদের ব্যবহৃত পরনের কাপড় কবরের পাশে ফেলে যায়। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মসফিকুল আলম হালিম জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে একটি জিডি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আপনার মন্তব্য লিখুন