ঢাকাবৃহস্পতিবার , ২৪ ফেব্রুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে গৃহবধূকে অপহরণ ও ধর্ষণ চেষ্টা: ৩ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ২৪, ২০২২ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন, স্টাফ রিপোর্টারঃ পঞ্চগড়ে গৃহবধূকে অপহরণ ও ধর্ষণ চেষ্টার দায়ের করা মামলায় ৩ জন আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে পঞ্চগড় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মেহেদী হাসান তালুকদার।এই রায় ঘোষণা করেন।


মামলার মূল আসামী সোহেল রানাকে (২৭) ৭ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদন্ড এবং মামলার অপর দুই আসামী ইউসুফ আলী (৩৩) ও সোহেলকে (২৫) ৫ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ১ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে আদালত। আসামীদের উপস্থিতিতে মামলার রায় শুনানি হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি অপহরণ ও ধর্ষণ চেষ্টার অভিযোগে পঞ্চগড় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে ৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন এক গৃহবধূ। দীর্ঘদিন পর আদালতে মামলায় উল্লেখ করা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ৯ এর ৪/খ ধারা অনুযায়ী এই দণ্ডাদেশ দেন।
পঞ্চগড়ের বোদা উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের তেলিপাড়া এলাকার থ্রি হুইলার (পাগলু) চালক ইউসুফ আলী ওই গৃহবধূকে কৌশলে তার স্বামীর বাড়ি থেকে বাবার বাড়িতে নিয়ে যাওয়ার কথা বলে পঞ্চগড় সদর উপজেলার জগদল পখিলাগাঁ এলাকার সোহেলের বাড়িতে নিয়ে যায়।

এ সময় ইউসুফের সহযোগী পঞ্চগড় টুনিরহাট ঘাগড়া খোঁচাবাড়ি এলাকার সোহেল রানা ওই গৃহবধূকে ভয়ভীতি দেখিতে ধর্ষণের চেষ্টা করে। কিন্ ধর্ষণে ব্যর্থ হয়ে তারা পরদিন ওই নারীকে টুনিরহাট এলাকায় অচেতন অবস্ায় ফেলে পালিয়ে যায়। পরে এ ঘটনায় ওই নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে ওই তিনজনকে আসামী করে মামলা করে। দীর্ঘদিন বিচারিক প্রক্রিয়া ও স্বাক্ষীদের জবানবন্দি গ্রহণের পর বিচারক এই রায় ঘোষণা করেন।

আপনার মন্তব্য লিখুন