ঢাকারবিবার , ৬ জুন ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে ভূমি সেবা উদ্ধোধন

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুন ৬, ২০২১ ১১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

মনজু হোসেন স্টাফ রিপোর্টার।। পঞ্চগড়ে ভূমি সেবা সপ্তাহের উদ্ধোধন করা হয়েছে।রোববার দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা ভুমি অফিসে বেশ কয়েকটি লক্ষ্য নিয়ে এসেবা সপ্তাহ উদ্ধোধন করা হয়।

এ বিশেষ সেবা চলবে আগামী ১০ জুন পর্যন্ত। ভুমি সেবা সপ্তাহ উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ড.সাবিনা ইয়াসমিন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.আব্দুল মান্নান এর সভাপতিত্বে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী,উপজেলা নির্বাহী অফিসার আরিফ হোসেন,পঞ্চগড় সদরের সহকারী কমিশনার (ভুমি) আমিনুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।

এছাড়া সেবা ক্যাম্প থেকে অনলাইন ভিত্তিক ভূমি উন্নয়ন কর পরিশোধ সংক্রান্ত ডাটা এন্টি কার্যক্রম, ই-নামজারি আবেদন, ডিসিআর ও খতিয়ান প্রদান,রেকর্ড রুম থেকে তিনদিনের মধ্যে সার্টিফাইট কপি, বিবিধ আপিল মামলা

সহকারী কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম জানান, ১০ জুন পর্যন্ত এ ভূমি সেবা সপ্তাহে বিনামূল্যে অনলাইনে ভূমি উন্নয়ন কর রেজিষ্ট্রেশন, ভিপি ও ভিটি একসনা বন্দোবস্তের আবেদন, ভূমি উন্নয়ন করের দাখিলা প্রদান, নামজারির খতিয়ান হস্তান্তরসহ ভূমি বিষয়ক অন্যান্য সেবা ও পরামর্শ প্রদান করা হবে।, ভূমি সেবা এখন থেকে অনলাইনেই পাওয়া যাবে। দেশের যে কোন স্থানে এমনকি বিদেশ থেকেও নিজের মোবাইলে ভূমি উন্নয়ন কর দিতে পারবেন।
তিনি আরও বলেন, ভূমি সেবা সপ্তাহের ১০দিন পৌরসভাসহ সকল ইউনিয়ন ভূমি অফিসে অনলাইনে হোল্ডিং এন্ট্রি ও রেজিষ্ট্রেশন করা হচ্ছে। যাতে করে গ্রাহক পরবর্তী বছর থেকে নিজের মোবাইল থেকেই ভূমি উন্নয়ন কর দিতে পারেন।

উপজেলা সহকারী কমিশনার বলেন, ইতিমধ্যে ব্যাপক সাড়াও পাওয়া গেছে। প্রথম দিনেই হোল্ডিং রেজিষ্ট্রেশন করতে গ্রাহকদের ভীড় লক্ষ্য করা গেছে বলে একই সাথে অনলাইনে আবেদন করা, সেবা গ্রহীতাদের নাম জারির খতিয়ান ও ডিসিআর প্রদান করা এবং কারেন্ট খাজনাও নেয়া হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন