ঢাকাশনিবার , ৯ জুলাই ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতুতে রেকর্ড পরিমাণ টোল আদায়

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জুলাই ৯, ২০২২ ১১:১৭ পূর্বাহ্ণ
Link Copied!

মুন্সীগঞ্জ প্রতিনিধি | পদ্মা সেতু উদ্বোধনের পর এক দিনে ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা রেকর্ড পরিমাণ টোল আদায় হয়েছে। এ সময় ৩১ হাজার ৭২৩টি গাড়ি পারাপার হয়েছে।

শনিবার (৯ জুলাই) সকালে টোল আদায়ের এ তথ্য নিশ্চিত করেছেন পদ্মা সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবদুল কাদের। এর আগে বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ১২টা থেকে শুক্রবার (৮ জুলাই) রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ওই টোল আদায় হয়েছে।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে মোট গাড়ি পারাপার হয়েছে ৩১ হাজার ৭২৩টি; যার মধ্যে মাওয়া প্রান্ত থেকে পার হয়েছে ১৯ হাজার ৬৬৭টি গাড়ি। সে প্রান্তে টোল আদায় হয় ২ কোটি ৪৭ লাখ ৫০ হাজার ৩৫০ টাকা। একই সময় জাজিরা প্রান্ত থেকে গাড়ি পার হয়েছে ১২ হাজার ৫৬টি। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৮৯ হাজার ৪০০ টাকা।

পদ্মা সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের জানান, ৪ কোটি ১৯ লাখ ৩৯ হাজার ৬৫০ টাকা এখন পর্যন্ত এক দিনে সেতুটিতে সর্বোচ্চ টোল আদায়। তবে এটি এক দিনে যমুনার ওপর নির্মিত বঙ্গবন্ধু সেতুর এক দিনে সর্বোচ্চ টোলের রেকর্ডের চেয়েও বেশি।

তিনি আরও জানান, বঙ্গবন্ধু সেতুতে বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে শুক্রবার (৮ জুলাই) ভোর ৬টা পর্যন্ত টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। সেই রেকর্ডকে এবার ভেঙে দিল পদ্মা সেতু।

আপনার মন্তব্য লিখুন