ঢাকাসোমবার , ২০ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পরীক্ষার হলে ছাত্রীর স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানির অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ২০, ২০২১ ১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!


রবিউল ইসলাম,বগুড়াঃ বগুড়ার সরকারি আজিজুল হক কলেজের আরবি ও ইসলাম শিক্ষা বিভাগের এক শিক্ষকের বিরুদ্ধে পরীক্ষার হলে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌন হয়রানির অভিযোগ করেছেন এক ছাত্রী। অভিযুক্ত শিক্ষকের নাম জাকিরুল ইসলাম।

রোববার (১৯ ডিসেম্বর) বিকেলে কলেজের অধ্যক্ষের কাছে এ ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছেন ওই ছাত্রী। ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটিও করেছে কলেজ কর্তৃপক্ষ। ভুক্তভোগী ছাত্রী গাবতলীয় উপজেলার একটি কলেজে সম্মান দ্বিতীয় বর্ষে পড়েন।

ভুক্তভোগী ছাত্রী জানান, প্রথম বর্ষের মানোন্নয়ন পরীক্ষা দিতে তিনি রোববার পরীক্ষা কেন্দ্র সরকারি আজিজুল হক কলেজে আসেন। পরীক্ষা চলাকালে কক্ষ পরিদর্শকের দায়িত্বে থাকা জাকিরুল ইসলাম বেঞ্চের কোনা থেকে হাতের কনুই সরিয়ে নেয়ার কথা বলে কয়েক দফা তার শরীরের স্পর্শকাতর অংশে হাত দেন। বারবার আপত্তি জানানোর পরও তিনি এমন আচরণ করতে থাকেন। এক পর্যায়ে জাকিরুল ইসলাম পেছনে গিয়েও শরীরে বিভিন্ন স্থানে হাত দিয়ে উত্যক্ত করার চেষ্টা করেন বলেও অভিযোগ ওই ছাত্রীর।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক শাহজাহান আলী জানান, শনিবার ওই ছাত্রী এবং তার বাবা কলেজে এসে অভিযোগ জানিয়েছেন। ঘটনা তদন্তে উপাধ্যক্ষ অধ্যাপক আবদুল কাদেরকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযোগের সতত্যা পাওয়া গেলে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে ওই শিক্ষকের ব্যাপারে।

অভিযুক্ত শিক্ষক দাবি করেছেন, তিনি ওই ছাত্রীকে যৌন হয়রানি করেননি। লেখার সময় তার হাতের একটি অংশ বেঞ্চের অনেক বাইরে ছিলো। পরিদর্শনের সময় পায়চারি করতে গিয়ে ছাত্রী বারবার তার গায়ের সাথে ঠেকছিলো। যে কারণে তিনি তার কনুই ধরে সেটি ভেতরের দিকে নিতে বলেছেন।

আপনার মন্তব্য লিখুন