ঢাকাসোমবার , ৩১ মে ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

পাবনার ঈশ্বরদীতে বিনা টিকিটের ৪০০ যাত্রীকে ট্রেন থেকে নামিয়ে দিলেন পাকশীর ডিসিও

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ৩১, ২০২১ ১১:৩১ অপরাহ্ণ
Link Copied!

  •  ইয়াছিন আলী শেখ পাবনা জেলা প্রতিনিধি : পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন পাঁচটি আন্তঃনগর ট্রেনে অভিযান চালানো শুরু হয়েছে।

শুধুমাত্র রাজশাহী-গোপালগঞ্জের গোবরাগামী আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেসে চারশো যাত্রীর কাছে কোন টিকিট না থাকায় টিকিটবিহীন যাত্রীদেরকে ট্রেন থেকে নামিয়ে দিয়েছেন পাকশীর বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো: নাসির উদ্দিন।

সোমবার (৩১ মে) বিকেলে পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন এতথ্য নিশ্চিত করেছেন।

রোববার (৩০ মে) সকাল থেকে -সোমবার (৩১ মে) বিকেল পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশন হয়ে- রাজশাহীর ওপর দিয়ে চলাচলকারী আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে অভিযান চালানো হয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে রেলওয়ে পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী, টিটি এবং ট্রেন পরিচালকের সমন্বয়ে একটি টীম এই অভিযান পরিচালনা করেন।

এছাড়া খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর রুপসা এক্সপ্রেস,রাজশাহী থেকে ছেড়ে আসা ফরিদপুরগামী আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী আন্তঃনগর তিতুমীর এক্সপ্রেস, খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস, রাজশাহী থেকে ছেড়ে আসা গোপালগঞ্জের গোবরাগামী আন্তঃনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনে বিশেষ অভিযান চলমান রয়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন জানান, করোনা ভাইরাস বিস্তার রোধে রেলওয়ের মোট আসনের ৫০% ভাগ টিকিট অনলাইনে বিক্রয় করা হচ্ছে। তাই কাউন্টার হতে কোন টিকিট বিক্রয় হচ্ছে না। ফলে যে সকল ট্রেন যাত্রী শুধুমাত্র অনলাইনে টিকিট ক্রয় করতে পেরেছেন তারাই ট্রেনে ভ্রমণ করতে পারবেন।

ডিসিও নাসির উদ্দিন আরও বলেন, বিভিন্ন রেলওয়ে স্টেশনে সুরক্ষা প্রাচীর না থাকায় যাত্রীগণ ট্রেনে উঠার চেষ্টা করছেন। পশ্চিমাঞ্চল রেলওয়ের সদর দফতরের আদেশে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি যেন ব্যহত না হয়, টিকিট বিহীন যাত্রীদেরকে ট্রেন থেকে নামিয়ে দেয়া হচ্ছে। যারা কোনভাবে ট্রেনে উঠে পরেছেন তাদেরকে বিনা টিকিটে ট্রেনে ওঠার অপরাধে জরিমানাও গুনতে হচ্ছে।

আপনার মন্তব্য লিখুন