ঢাকাবৃহস্পতিবার , ৩০ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

প্রকাশ হলো এসএসসি ও সমমান পরীক্ষার ফল!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৩০, ২০২১ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!


স্টাফ রিপোর্টারঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বছর উত্তীর্ণ হয়েছে ২০ লাখ ৯৬ হাজার ৫৪৬ জন, পাশের হার ৯৩.৫৮ শতাংশ। যা গত বছরের তুলনায় প্রায় ১১ শতাংশ বেশি।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে নতুন বছরের বই বিতরণ কার্যক্রম ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরবর্তীতে এসএসসি’র ফল ঘোষণা করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, পরীক্ষার ফলাফল সবার কাছে অনলাইনে পৌঁছে যাবে। এ সময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, নিজের হাতে বাচ্চাদের হাতে নতুন বই তুলে দিতে পারলাম না। দুঃখ থেকে গেলো, তবে এর জন্য করোনা দায়ী।

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিসহ বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। ফল অনলাইনে পাওয়া যাবে। মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। এর আগে বিভিন্ন বোর্ডের চেয়ারম্যানরা প্রধানমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে পরীক্ষার ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

উল্লেখ্য, করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। এর মাধ্যমে দেড় বছর পর প্রথম কোনো পাবলিক পরীক্ষায় বসে শিক্ষার্থীরা। সব বোর্ড মিলিয়ে এবার এসএসসিতে পরীক্ষার্থী ছিল ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন। এবার সংক্ষিপ্ত সিলেবাসে তিনটি নৈর্বচনিক বিষয়ে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে বাংলা, ইংরেজির মতো আবশ্যিক বিষয়গুলোতে এবার পরীক্ষা না নিয়ে আগের পাবলিক পরীক্ষার ফলের ভিত্তিতে মূল্যায়ন করা হয়।

আপনার মন্তব্য লিখুন