ঢাকাশনিবার , ৩০ এপ্রিল ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

প্রয়াত সাংসদ লিটনের রেখে যাওয়া স্বপ্নের সম্পত্তি কেন নিলামে উঠলো?

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ৩০, ২০২২ ৭:৩৭ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে ঋণ খেলাপির দায়ে নিলামে উঠছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও প্রয়াত সাংসদ মনজুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশীদ জাহান স্মৃতির মালিকানাধীন মেসার্স আশরাফ আলী সীড ষ্টোর লিমিটেডের বন্ধকী সম্পত্তি। ঋণ খেলাপী হওয়ায় পাওনা আদায়ে আদালত কর্তৃক বন্ধকী জমির নিলাম বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

মেসার্স আশরাফ সীড ষ্টোর লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক ও প্রয়াত সাংসদ মনজুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশীদ জাহান এবং ছেলে মো. সাকিব সাদনান রাতিনের সম্পতি নিলামে বিক্রি করে পাওনা ঋণ আদায় করা হবে। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক থেকে নেওয়া ঋণের টাকা পরিশোধ না করায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গত ২৯ এপ্রিল দেশের শীর্ষস্থানীয় একটি জাতীয় দৈনিকে নিলাম বিজ্ঞপ্তি দেয় বিজ্ঞ যুগ্ম জেলা জজ ও অর্থঋণ ১ম আদালত গাইবান্ধা’র মাধ্যমে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের পক্ষে সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক। চলতি বছরের ২৯ মে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সুন্দরগঞ্জ শাখায় এ নিলাম বিক্রি হবে।

কেন নিলামে উঠলো?
বিজ্ঞপ্তি অনুসারে গত ২০২০ সালের ৯ জানুয়ারী পর্যন্ত তাদের কাছে ব্যাংকের সর্বমোট পাওনা ৪১ কোটি ২৯ লাখ ৮হাজার ৪০৭ টাকা। এ পাওনার বিপরীতে তিন একর সাতষট্টি শতক জোত জমি বন্ধক রয়েছে। পাওনা আদায়সহ ঋণ আদায় পর্যন্ত সুদ ও অন্যান্য খরচাদি আদায় করার নিমিত্তে ব্যাংকে এসব বন্ধক রাখা জমি নিলামে বিক্রয় করা হবে। এ নিলাম কার্যক্রম সম্পূর্ণ করার জন্য ব্যাংক কর্তৃপক্ষ আগামী ২৯ মে নির্ধারণ করছে। এতে আগ্রহী ক্রেতা ও প্রতিষ্ঠানকে অংশগ্রহণের জন্য নিলাম বিজ্ঞপ্তির মাধ্যমে আহ্বান করে।

এবিষয়ে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের সুন্দরগঞ্জ শাখা ব্যবস্থাপক মো. নাজিম মাহমুদ বলেন, ‘আশরাফ আলী সীড ষ্টোর লিমিটেড ঋণ খেলাপী হওয়ায় আদালত কর্তৃক নিলাম আদেশ জারি করা হয়েছে। পাওনা আদায়ে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে।’

প্রয়াত সাংসদ মনজুরুল ইসলাম লিটনের স্ত্রী সৈয়দা খুরশীদ জাহান মুঠোফোনে প্রতিদিনের বাংলাদেশকে জানান, এখন পর্যন্ত এধরনের কোনো কাগজ তিনি হাতে পান নি।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন