ঢাকাবুধবার , ৬ অক্টোবর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ায় কাল ৪ ঘণ্টা বন্ধ থাকবে যান চলাচল!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
অক্টোবর ৬, ২০২১ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা।। বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভা অনুষ্ঠিত হবে ৭ অক্টোবর। এজন্য এদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চার ঘণ্টা জেলায় সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। তবে বগুড়ার ওপর দিয়ে অন্য জেলার পরিবহন চলাচল করতে পারবে।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সংগঠনের সদস্য শ্রমিকরা যাতে সাধারণ সভায় অংশগ্রহণ করতে পারে এজন্য ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেসব ট্রাকচালক মোটর শ্রমিক ইউনিয়নের সদস্য তারাও ট্রাক চলাচল বন্ধ রাখবে। তবে বগুড়ার ওপর দিয়ে ঢাকা এবং রাজশাহীসহ বিভিন্ন রুটের অন্য জেলার বাস চলাচল অব্যাহত থাকবে।

বগুড়া থেকে দূর-পাল্লার বাসগুলো বন্ধ থাকবে কি না এমন প্রশ্নের তিনি বলেন, সাধারণ সভা চলাকালে সব পরিবহনের কাউন্টার বন্ধ থাকবে।

একাধিক পরিবহন সংস্থার কাউন্টারে যোগাযোগ করে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০টার আগ পর্যন্ত ঢাকাগামী বাসগুলো বগুড়া ছেড়ে যাবে। ৪-৬ ঘণ্টা বন্ধ রেখে সন্ধ্যার পর থেকে যথারীতি আবার চলাচল করবে।

উত্তরাঞ্চলে পরিবহন খাতে সবচেয়ে বড় বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নে প্রায় ২২ হাজার সদস্য রয়েছেন। তাদের মধ্যে ১৬ হাজার ৯০১ জন তাদের পরিচয়পত্র হালনাগাদ করে সংগঠনের লাল কার্ড সংগ্রহ করেছেন।

মোটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ বলছেন, লাল কার্ডধারী শ্রমিকরাই বৃহস্পতিবার শহরের ভবের বাজার ট্রাক টার্মিনাল চত্বরে আয়োজিত সংগঠনের ত্রি-বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

পূর্ব ঘোষিত বৃহস্পতিবারের সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন একই সংগঠনের সাধারণ সম্পাদক ওসমান আলী।

বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল বলেন, সাধারণ সভায় নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হবে এবং সেই কমিটি নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করবেন।

আপনার মন্তব্য লিখুন