ঢাকাশুক্রবার , ৩১ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বাসর রাতেই বিড়াল মারো, প্রচলিত কথার বিরুদ্ধে সোচ্চার হলেন মিথিলা!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ৩১, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

বিনোদন ডেস্কঃ গার্হস্থ্য হিংসার বা পারিবারিক কলহের বিরুদ্ধে এবার সোচ্চার হলেন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। কারণে অকারণে সংসারে নারীদের ওপরে পুরুষের নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন তিনি।

চুপচাপ সহ্য না করে দীর্ঘদিন ধরে চলে আসা পারিবারিক এই হিংসার বিরুদ্ধে সোচ্চার হওয়া উচিত বলে মনে করেন মিথিলা। সমাজের নারীদেরও সেই বার্তাটাই দিয়েছেন তিনি।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তায় তিনি বলেন, ছোটবেলা থেকেই আমরা কিছু কথা শুনে আসছি যেগুলো পারিবারিক নির্যাতনকে আমাদের সমাজে স্বাভাবিক করেছে। যেমন, মেয়েদেরকে নিয়ন্ত্রণ করতে হয়, বাসর রাতে বিড়াল মারো, লাল শাড়িতে যাবে সাদা শাড়িতে আসবে। এমন আরও রয়েছে। ছোট থেকেই অনেক বাড়িতে মেয়েদেরকে শেখানো হয় সংসারে মানিয়ে চলতে। স্বামী যদি রগচটা হন তাহলে তার রাগের সঙ্গেই মানিয়ে চলতে হবে। উপরন্তু এটা খেয়াল রাখতে হবে যাতে স্ত্রী যেনো স্বামীর রাগের কারণ না হয়। আর যদি হয় তবে স্বামী তার গায়ে হাত তুলতেই পারে। সেটাও তাকে মুখ বুজেই সহ্য করতে হবে। এমনকি এমনও বোঝানো হয় যে রাত করে বাড়ি ফিরলে মার তো খাবেই!

মিথিলার আপত্তি যুগ যুগ ধরে চলে আসা এই ‘স্বাভাবিক’ কথাগুলো নিয়েই। এগুলোই সমাজে নারীদের ওপর নির্যাতনের অন্যতম কারণ। বলেছেন, এই ধরনের কথাগুলির প্রতিবাদ করতে। আশেপাশে এমন কোনো কথা শুনলে সোশ্যাল মিডিয়ায় তাকে ট্যাগ করে জানানোর আবেদন জানিয়েছেন মিথিলা।

আপনার মন্তব্য লিখুন