ঢাকাবুধবার , ১ ডিসেম্বর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বিজয়ের মাস ডিসেম্বর, চলছে জাতীয় পতাকা বিক্রির হিড়িক!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ডিসেম্বর ১, ২০২১ ৪:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ শুরু হলো বিজয়ের মাস ডিসেম্বর। ষোলোই ডিসেম্বর বিজয় দিবস সামনে রেখে রংপুর বিভাগের সকল জেলা-উপজেলা, পাড়া-মহল্লা ও স্কুল-কলেজ থেকে শুরু করে শহরের অলিগলিতে মৌসুমি পতাকা বিক্রেতারাও হাঁকডাক দিয়ে বিক্রি করছেন দেশের জাতীয় পতাকা।

বিজয়ের চেতনায় বিজয়ের মাসের শুরু থেকে জাতীয় পতাকা বিক্রির উৎসব শুরু হয়ে চলে বিজয় দিবস পর্যন্ত। মৌসুমি পতাকা বিক্রিতারা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ব্যস্ত সময় পার করে জাতীয় পতাকা বিক্রি করে। বিজয়ের মাসে বাড়ির ছাদে, ঘরের বারান্দায়, এমনকি বিভিন্ন ব্যক্তিগত গাড়িতে লাল-সবুজের পতাকা উড়তে দেখা যায়। এজন্য সরিষাবাড়ীসহ সারা দেশে চলছে জাতীয় পতাকা বিক্রির ধুম।

কথা হয় মৌসুমি পতাকা বিক্রেতা জসিম উদ্দিনের সঙ্গে। তিনি বলেন, বগুড়া থেকে এসেছেন তিনি। পেশায় একজন কৃষক সে। ৫ বছর যাবৎ বিজয় মাস আসলেই জাতীয় পতাকা বিক্রি করতে বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে পতাকা বিক্রি করেন। প্রতিদিন ৮০০ থেকে ১০০০ টাকা বিক্রি হয়। বিজয়ের মাসে সবাই পতাকা কিনে তাই ব্যবসাটাও ভালো হয়।

পতাকা কিনতে আসা লালমনিরহাটের শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ এর শিক্ষার্থী আয়শা,হিমু,তুর্য,সীমা,সুজনসহ আরো অনেক শিক্ষার্থী বলেন, বিজয়ের মাস তাই পতাকা কিনছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে মানুষ যুদ্ধ করে এই লাল-সবুজ পতাকার বাংলাদেশ আমরা পেয়েছি। এই পতাকা আমরা বুকে ধারণ করে রাখতে চাই।

এ ব্যাপারে লালমনিরহাটের গেরিলা লিডার মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম কানু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে এই লাল-সবুজের বাংলাদেশ পেয়েছি। শুধু এই ১৬ই ডিসেম্বর আসলে বিজয়কে মনে রাখতে হবে সেটা যেন না হয়। অনেক শহীদদের রক্তে অর্জন করতে হয়েছে এই বাংলাদেশকে। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে হবে আমাদের সবাইকে।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন