ঢাকাবৃহস্পতিবার , ১৩ জানুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বিধিনিষেধের বালাই নেই সুন্দরগঞ্জে!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ১৩, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টারঃ দেশে করোনার সংক্রমণ ও করোনার নতুন ধরন ওমিক্রন ঠেকাতে সরকারি বিধিনিষেধ মানছে না গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার কেউ। মাস্ক ছাড়াই অবাধে চলাফেরা অনেকেই ।

সূত্র মারফত জানা গেছে, করোনার সংক্রমণ ও ওমিক্রন ঠেকাতে গত সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় ১১ দফা বিধিনিষেধ জারি করে। যা আজ বৃহস্পতিবার থেকে বাস্তবায়ন শুরু হয়েছে।

এই বিধিনিষেধ মোতাবেক জনসমাগমস্থলে সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরার নির্দেশনা থাকলেও উপজেলার অধিকাংশ স্থানে সেই নিয়ম মানছে না কেউ। শহর-হাট-বাজারে আসা মানুষগুলো মাস্ক ছাড়াই নির্বিকারে চলাচল করছে। এমনকি স্বাস্থ্যবিধি মানাতে মাঠপ্রশাসনের কোন তৎপড়তাও লক্ষ্য করা যায়নি।

উপজেলার বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনে আসা এক ব্যক্তি প্রতিদিনের বাংলাদেশকে জানান, নতুন করে বিধিনিষেধ সম্পর্কে জানা নেই তার। যার ফলে মাস্ক ছাড়াই বেড়িয়েছেন তিনি।

মানুষ মাস্ক ছাড়াই এদিক-সেদিক ঘুরছে। সরকারি বিধিনিষেধ না মানলে আবারও করোনা আক্রান্তের আশঙ্কা বৃদ্ধি পাবে বলে মনে করছেন বিশেষজ্ঞগণ ।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল মারুফ মুঠোফোনে জানান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ১১ দফা বিধিনিষেধ মানাতে সচেতনতা মূলক মাইকিং করা হবে। তাছাড়াও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছেন বলে জানান তিনি।
রাশেদুল ইসলাম রাশেদ/আরইসআর

আপনার মন্তব্য লিখুন