ঢাকাসোমবার , ১৯ সেপ্টেম্বর ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বিনামূল্যে চিকিৎসা সেবা পেল ৫ শতাধিক ছিন্নমূল মানুষ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
সেপ্টেম্বর ১৯, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধা প্রতিনিধিঃ গাইবান্ধায় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়েছে পাঁচ শতাধিক অসহায় ও ছিন্নমূল মানুষ।

সোমবার(১৯ সেপ্টেম্বর) দিনব্যাপী জেলার ঘাঘট নদীর শহর রক্ষা বাঁধের উপর গাইবান্ধা জেলা হাসপাতালের তিনজন মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার নিম্ন মধ্যবিত্ত মানুষের মাঝে এই চিকিৎসা সেবা প্রদান করেন। এ সময় বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ পেয়ে খুশি স্থানীয়রা। নিয়মিত এমন ক্যাম্প বসানোর দাবি তাদের।
আরো পড়ুনঃ সুন্দরগঞ্জে ডিবি পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ কথিত সাংবাদিক ফরহাদের বিরুদ্ধে!
সকাল ১০টা বাজতেই চিকিৎসা নিতে আসতে শুরু করেন স্থানীয়রা। নারী-পুরুষসহ সব বয়সী মানুষরা ঘাঘট নদীর পাড়ে লাইনে দাড়িয়ে বিনামূলে এই চিকিৎসা সেবা গ্রহন করেন। ক্যাম্পে দুইজন নারী ও একজন বিশেষজ্ঞ ডাক্তার সেবা গ্রহীতাদের বিভিন্ন রোগের চিকিৎসা দেন। সকাল থেকে শুরু হওয়া এই ক্যাম্পে অন্তত পাঁচ শতাধিক নিস্ন মধ্যবিত্ত পরিবারের মানুষরা বিভিন্ন রোগের এই চিকিৎসা সেবা গ্রহণ করেন। পাশাপাশি বিনামূল্যে ঔষধ দেয়া হয় তাদের।

শহরের ডেভিড কোম্পানী পাড়া থেকে চিকিৎসা নিতে আসা নুরুন্নবী নামে একজন বলেন, আমি গরীব মানুষ। চেম্বারে ডাক্তার দেখাতে গেলে ৫০০-৬০০ টাকা ফি লাগতো। আজকে বিনামূল্যে ডাক্তার দেখালাম সাথে ঔষধ পেলাম। খুব ভাল লাগছে।

আফসানা নামে আরেকজন বলেন, আমি ডায়াবেটিক রোগী। বিনামূল্যে চিকিৎসা দেওয়া হচ্ছে এমন খবর পেয়ে এখানে এসে প্রথমে প্রেসার চেক করেছি। পরে টোকেন নিয়ে ডাক্তার দেখিয়েছি। নিয়মিত এমন কার্যক্রম চালোনোর অনুরোধ করেন তিনি।

হাফিজা নামে এক নারী বলেন, আমার রক্তের গ্রুপ জানতাম না। এখানে এসে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করেছি। এছাড়াও আমার শারীরিক সমস্যা জন্য ডাক্তার দেখিয়াছি। বিনামূল্যে কিছু ঔষুধ পেয়েছি।

বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ চিকিৎসা চাই গাইবান্ধা জেলা শাখার সভাপতি শেখ রোহিত হাসান রিন্টু ও সাধারন সম্পাদক জিয়াউর রহমান জিয়া বলেন, সুবিধা বঞ্চিত ও নিম্ন আয়ের মানুষের চিকিৎসা ও ঔষধ নিশ্চিত করতেই এমন আয়োজন করা হয়েছে। দরিদ্র মানুষদের চিকিৎিসা নিশ্চিত করতে এই কার্যক্রম নিয়মিত অব্যহত থাকবে বলেও জানান তারা।

সুচিকিৎসা আমাদের মৌলিক অধিকার এমন স্লোগানে স্বেচ্ছাসেবী সংগঠন “নিরাপদ চিকিৎসা চাই” বিনামূল্যে এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে।

আপনার মন্তব্য লিখুন