ঢাকামঙ্গলবার , ২২ মার্চ ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বিলকিস-আঁখির বিয়ে, সমকামীতা এখন বাংলাদেশেও!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ২২, ২০২২ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মেয়ে আঁখি আর নোয়াখালীর মেয়ে বিলকিস। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে তাদের কথা। এরপর পার্কে দেখা-সাক্ষাৎ হয় বিলকিস-আঁখির। তারপর প্রেম ভালোবাসা সৃষ্টি। ভালোবাসার টানে নোয়াখালী থেকে টাঙ্গাইলে আঁখির কাছে ছুটে আসে বিলকিস। এঘটনায় এলাকায় ব্যাপক তর্ক-বিতর্ক চলছে।

রবিবার (২০ মার্চ) বিকেলে বিলকিস বাসাইল উপজেলার ফুলকি ইউনিয়নের ময়থা গাছপাড়া গ্রামের আঁখির আক্তারের বাসায় এসে উঠেছেন।

টাঙ্গাইলের মেয়ে আঁখি বলেন, ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বিলকিসের সাথে আমার কথা হয়। তারপর আমরা ঢাকায় দেখা করি। এবং দুজন ঢাকাতে এক সাথে কাজ করি। পরে পরিবার আমাদের আলাদা করে আমাকে বাড়িতে নিয়ে আসে।

আঁখি আরো বলেন, পরে আমি ওর নাম্বারে ফোন করে আমরা আবার কথা বলি। আমি তাকে ছাড়া বাঁচবো না। মরলে একসাথে মরবো এবং বাঁচলে একসাথে বাঁচবো।

নোয়াখালী থেকে টাঙ্গাইলের আঁখির কাছে আসা বিলকিস বলেন, ফেসবুকের মাধ্যমে প্রায় দুই বছর ধরে আমাদের কথা হয়। পরে ঢাকায় চাকরি নিয়ে আমরা একসাথে থাকি। এবং আমরা এক সাথেই থাকতে চাই।

এঘটনায় আঁখির মা বলেন, আমার মেয়েকে আমার কাছে রাখতে চাই। আমি ওই মেয়ের কাছে যেতে দিতে চাই না।

এলাকাবাসী জানান, মেয়ের সাথে মেয়ের বিয়ে আমরা কখনও দেখিনি। এগুলো ইউরোপ কান্ট্রিতে হয়। শুনেছি ওরা এক-দেড় মাস আগে বিয়েও করেছে। এগুলো সত্যিই কখনও আমরা কল্পনাও করিনি। বাংলাদেশেও এমন কিছু হবে আমরা কখনও ভাবিনি।

এ ব্যাপারে বাসাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিসিন কনসালটেন্ট ডা. সুজাউদ্দিন তালুকদার বলেন, এটা মেডিকেলের ভাষায় সম্ভব হতে পারে। এটাকে আমরা বিকৃত যৌন মানসিকতা বলতে পারি। এটা একটা মানসিক রোগ। এ রোগের কারণেই সে একই লিঙ্গের প্রতি আকৃষ্ট হয়। এবং সম লিঙ্গে দ্বারা সে যৌন তৃপ্তি অনুভব করে থাকে। কিন্তু সে বিপরীত লিঙ্গের প্রতি আকৃষ্ট হয়না ও যৌন তৃপ্তিও পায় না।

বাংলাদেশের মতো একটি রক্ষণশীল দেশে সমকামীতা নিষিদ্ধ। যদিও কিছু সংগঠন সমকামীতাকে প্রতিষ্ঠিত করতে কাজ করছে।

আপনার মন্তব্য লিখুন