ঢাকাবৃহস্পতিবার , ২ মার্চ ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

বৃত্তির আনন্দ গেল উড়ে রাইয়ানের, ছোট্ট বুকে তার দীর্ঘশ্বাস!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মার্চ ২, ২০২৩ ১০:৪৩ অপরাহ্ণ
Link Copied!

লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট সদর উপজেলা থেকে প্রাথমিক বৃত্তি পরীক্ষায় সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছিল আল মুসারাত রাইয়ান (১১)। কিন্তু নানা আলোচনা ও সমালোচনার পর মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ঘোষিত সেই ফলাফল দেয়ার চার ঘণ্টার মধ্যেই স্থগিত করা হয়।

বুধবার (০১ মার্চ) আবার সংশোধিত ফলাফল প্রকাশিত হলে তাতে আর বৃত্তি মেলেনি আল মুসারাত রাইয়ানের।

আল মুসারাত রাইয়ান সদর উপজেলার মিশন মোড়ে অবস্থিত শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ২০২২ সালের ২৯ ডিসেম্বর বৃত্তি পরীক্ষায় অংশ নেয়। তার ক্লাস রোল ছিল ০৫ এবং বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণের সময় রোল ছিল ৪৫।

রাইয়ান জানায়, স্যার আমাকে বলেছিল সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছি। মোবাইলে সেই রেজাল্ট বের করে দেখেছি। সবাইকে মিস্টিও খাইয়েছি। কিন্তু আজকে হঠাৎ জানতে পারি আমার বৃত্তি আসেনি।

রাইয়ানের বাবা লিটন প্রতিদিনের বাংলাদেশ’কে বলেন, আমার ছেলে বৃত্তি পাওয়ায় অনেক খুশি হয়েছিলাম। আমার ছেলেকে নিয়ে অনেক স্বপ্ন ছিল। যদি সে বৃত্তি নাই পেত, তাহলে আগে কেন দিল! কেন আমার ছেলের মনটা ভেঙে দিল তারা!

তার বাবা কান্না জড়িত কণ্ঠে আরো বলেন, আমি এটা মানতে পারিনি। সরকারের কাছে আবেদন, আবারো ফলাফল সংশোধন করা হোক।

শিবরাম আদর্শ পাবলিক স্কুল এন্ড কলেজের পরিচালক মোঃ রাশেদুল ইসলাম রাশেদ বলেন, আসলে আগের ফলাফল বাতিল হয়েছে। গণমাধ্যমের খবরে দেখা গেছে পরিক্ষায় অংশগ্রহণ না করেও কেউ কেউ বৃত্তি পেয়েছিল। সেটা অধিদপ্তর বাতিল করেছে। আজ নতুনভাবে দেওয়া ফলাফলে যারা বৃত্তি পেয়েছে, তারাই প্রকৃত বৃত্তিপ্রাপ্ত বলে জানতে পেরেছি।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, কারিগরি ত্রুটির কারণে আগে ভুল ফলাফল প্রকাশিত হয়েছিল। এবারেরটা সঠিক। আগে কারা পেয়েছে, এবার কারা পায়নি, এরকম তথ্য আমাদের কাছে নেই।
লালমনিরহাট/আরএলআর

আপনার মন্তব্য লিখুন