ঢাকাশনিবার , ২৯ জানুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

ভোট গণনার আগেই ভাইরাল নির্বাচনের কল্পিত ফল!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ২৯, ২০২২ ৩:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ কঠোর নিরাপত্তায় শেষ হয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুক্রবার সকাল ৯টায় শুরু হয়ে ভোট শেষ হয় সন্ধ্যা ৬টা ১০ মিনিটে।

জানা গেছে, আজ রাত ৮টা ২০ মিনিটে ভোট গণনা শুরু হয়। কিন্তু তার আগেই অন্তর্জালে ইলিয়াস কাঞ্চন-নিপুণ আক্তার পরিষদ বিজয়ী হয়েছে বলে গুজব ছড়িয়ে পড়ে।

ফেসবুকে ভাইরাল কিছু গুজবের অংশবিশেষ!

রাত ৮টা ২১ মিনিটে ইলিয়াস কাঞ্চনের ফেসবুক পেজ থেকে লাইভ দেখানো হয়। সেখানে বলা হয়, ভোট গণনা শুরু হলো মাত্র। সিসি ক্যামেরা দিয়ে ভোট গণনার লাইভ দেখানো হচ্ছে।

নির্বাচন-পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন বলেন, ‘৬টা ১০ মিনিটে আমরা ভোট গ্রহণ সর্বশেষ ভোটার পীরজাদা শহীদুল হারুন তাঁর ভোট প্রদান করেছেন। এখন প্রশ্ন উঠতে পারে, ৬টা ১০ মিনিট কেন হলো। আমরা ৯টা ১২ মিনিটে শুরু করেছিলাম, ৫টা ১২ মিনিটে যাঁরা বেষ্টনীর ভেতরে ঢুকেছেন, তাঁদের ভোট নিতে নিতে ৬টা ১০ মিনিট বেজেছে।’

পীরজাদা হারুন আরও বলেন, ‘আপনাদের প্রশ্ন আসতে পারে, কতটা ভোট কাস্ট হয়েছে। আমাদের ভোটার ৪২৮ জন। এত ভোট পড়বে আশা করিনি। আমাদের ভোট কাস্ট হয়েছে ৩৬৫টি। ৩৬৫ দিনে এক বছর। এক বছরের ভোট কাস্ট করেছি, যদি প্রতিদিন একটা করে হয়।’

তবে এবারের নির্বাচনে শাকিব খান, আরিফিন শুভ, অনন্ত জলিল, মাহিয়া মাহি, পরী মণি, নুসরাত ফারিয়া, বর্ষার মতো শীর্ষ তারকারা ভোট দেননি।

এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করছেন। অন্যদিকে, সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার অপর প্যানেল থেকে নির্বাচন করছেন। দুজন স্বতন্ত্র প্রার্থীসহ ৪৪ জন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। কমিশনের দুজন সদস্য হলেন জাহিদ হোসেন ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। আর, মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন