ঢাকাবুধবার , ৫ মে ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

মুনিয়া হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
মে ৫, ২০২১ ১১:০৩ অপরাহ্ণ
Link Copied!

মোকছেদ আল মামুন (স্টাফ রিপোর্টার) রাজধানীর গুলশানে কলেজ ছাত্রী মোসারাত জাহান মুনিয়ার রহস্যজনক মৃত্যুর পর চরিত্র হননের ষড়যন্ত্র বন্ধসহ নিরপেক্ষ ও প্রভাবমুক্ত তদন্ত এবং সুষ্ঠু বিচারের দাবিতে গাইবান্ধায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (০৫ মে) জেলা শহরের ডিবি রোডে গাইবান্ধা সামাজিক প্রতিরোধ কমিটির আয়োজনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয় ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়াকার্স পার্টি পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, সিপিবির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, পরিবেশ আন্দোলন জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, উদীচী জেলা সভাপতি জহুরুল কাইয়ুম, সাংস্কৃতিক কর্মী দেবাশীষ দাশ দেবু, জেলা জাসদের সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব জাহাঙ্গীর কবীর তনু, জেলা বারের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বাবু, মহিলা পরিষদ জেলা সাধারণ সম্পাদক রিকতু প্রসাদ, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নিলুফার ইয়াসমিন শিল্পী, মাছরাঙ্গা টিভির জেলা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের জেলা সভাপতি রোকেয়া খাতুন, উন্নয়ন কর্মী জয়া প্রসাদ, সাংস্কৃতিক কর্মী শিরিন আক্তার, ৭১ টিভির জেলা প্রতিনিধি শামীম আল শাম্য, বৈশাখী টিভির জেলা প্রতিনিধি এসএম বিপ্লব, সময় টিভির ষ্টাফ রিপোর্টার হেদায়েতুল ইসলাম বাবু, জেলা মহিলা পরিষদের সভাপতি মাহফুজা খান মিতা, কর্মজীবি নারীর সহ-সভাপতি আফরোজা বেগম লুপু, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি ওয়ারেস সরকার প্রমূখ।

বক্তারা বলেন, মুনিয়া নামের মেয়েটিকে আত্মহত্যা করতে বাধ্য করা হয়েছে, মেয়েটির চরিত্র হনন করা হচ্ছে। আমরা দুঃখের সঙ্গে লক্ষ্য করছি যখনি কোন নারী নির্যাতনের শিকার হয়, ধর্ষিত হয় তখন হত্যাকারীকে দোষারোপ না করে নারীকে বেশ্যা বানানোর চেষ্টা করা হয়। দিনাজপুরের ইয়াসমিনের ব্যাপারেও তা করা হয়েছিল।

বক্তারা আরও বলেন, এ ঘটনায় একটি জিনিস সবচেয়ে বেশি সামনে এসেছে। দেশের গণমাধ্যম ও সাংবাদিক সমাজ। আমরা যখন বিপদে পড়ি, অসহায় হয়ে যাই- আমরা সাংবাদিক সমাজের কাছে অনুরোধ করি। তখন সাংবাদিকদের কাছে ছুটে আসি। কারণ শেষ ভরসারস্থল হলো এই সাংবাদিক সমাজ। সাংবাদিক সমাজেই সত্যকে উদঘাটন করে এবং বিচারের জন্য বাধ্য করে। কিন্তু মুনিয়া ইস্যুতে সাংবাদিকদের আচরণ সারা জাতিকে হতবাক করেছে। কারণ সাংবাদিকরা মুনিয়ার পক্ষে তো লেখেননি বরং মুনিয়ার চরিত্র হনন করার চেষ্টা করেছেন। সাংবাদিকদের উপর আমরা আস্থা বিশ্বাস রাখি, আমরা বিশ্বাস করি যে কোন অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে সাংবাদিক সমাজ বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে অন্যায়কারীর বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

আপনার মন্তব্য লিখুন