ঢাকামঙ্গলবার , ৪ জানুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

যমজ হলেও তাদের জন্মদিন আলাদা: দুজনের জন্মের বছরও আলাদা!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ৪, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
Link Copied!

প্রতিদিনের বাংলাদেশঃ তারা যমজ ভাই-বোন। কিন্তু দুজনের জন্ম দুই বছরে। শুধু জন্ম তারিখই নয়, দুজনের জন্মের বছরও আলাদা। এমনই এক অবিশ্বাস্য ঘটনা ঘটেছে ক্যালিফোর্নিয়ার গ্রিনফিল্ড শহরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ক্যালিফোর্নিয়ার গ্রিনফিল্ড শহরের ফাতিমা মাদ্রিগ্যাল গত ৩১ ডিসেম্বর প্রসব বেদনা নিয়ে স্থানীয় নাটিভিদাদ মেডিকেল সেন্টারে ভর্তি হন।

পরে ২০২১ সালের ৩১ ডিসেম্বর রাতে তার ছেলে আলফ্রেডোর জন্ম হলেও, তার যমজ বোন আইলিনের জন্ম হয় ঠিক ১৫ মিনিট পর। আর এই ১৫ মিনিটের ব্যবধানেই শুরু হয়ে যায় নতুন বছর। ফলে যমজ ভাই-বোন হলেও আইলিনের জন্ম ২০২২ সালের ১ জানুয়ারি।

শিশুদের মা ফাতিমা মাদ্রিগ্যাল এক সাক্ষাৎকারে জানিয়েছেন, যমজ সন্তান হয়েও দুজনের জন্ম দুই বছরে হওয়ায় তিনি অবাক ও অত্যন্ত আনন্দিত।

এ বিষয়ে দায়িত্বরত চিকিৎসক ডা. অ্যানা অ্যাব্রিল অ্যারিয়াস জানান, এই ঘটনা তার কর্মজীবনের স্মরণীয় ঘটনাগুলোর একটি।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘটনার ছবি শেয়ার করে নাটিভিদাদ মেডিকেল সেন্টার কর্তৃপক্ষ জানিয়েছেন, মা ও দুই শিশু সম্পূর্ণ সুস্থ রয়েছেন। তারা এ ঘটনার সাক্ষী হতে পেরে অত্যন্ত আনন্দিত।

তারা যমজ ভাই-বোন। কিন্তু দুজনের জন্ম দুই বছরে। শুধু জন্মের তারিখই নয়, দুজনের জন্মের বছরও আলাদা। এমনই এক অবিশ্বাস্য ঘটনা ঘটেছে ক্যালিফোর্নিয়ার গ্রিনফিল্ড শহরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ক্যালিফোর্নিয়ার গ্রিনফিল্ড শহরের ফাতিমা মাদ্রিগ্যাল গত ৩১ ডিসেম্বর প্রসব বেদনা নিয়ে স্থানীয় নাটিভিদাদ মেডিকেল সেন্টারে ভর্তি হন।

পরে ২০২১ সালের ৩১ ডিসেম্বর রাতে তার ছেলের আলফ্রেডোএ জন্ম হলেও, আলফ্রেডোর যমজ বোন আইলিনের জন্ম হয়েছে ঠিক ১৫ মিনিট পর। তবে এই ১৫ মিনিটের ব্যবধানেই শুরু হয়েছে একটি নতুন বছর। যার ফলে যমজ ভাই-বোন হয়েও আইলিনের জন্ম হয়েছে ২০২২ সালের ১ জানুয়ারি। আর এর ফলেই বদলে গেছে দুজনের জন্মের বছর।

আপনার মন্তব্য লিখুন