ঢাকাশনিবার , ৮ জানুয়ারি ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

যানবাহনে অর্ধেক যাত্রী, রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধের সিদ্ধান্ত: স্বাস্থ্যমন্ত্রী!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
জানুয়ারি ৮, ২০২২ ৫:০৩ অপরাহ্ণ
Link Copied!

মানিকগঞ্জ প্রতিনিধিঃ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যাত্রীবাহী বাস-ট্রেন-লঞ্চসহ সব পরিবহনে অর্ধেক যাত্রী বহন করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সব ধরনের দোকানপাট রাত ৮টার মধ্যে বন্ধ করতে হবে। শিগগির এই সিদ্ধান্ত বাস্তবায়নে নির্দেশনা আসবে।

শনিবার (৮ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জের শুভ্র সেন্টারে সদর ও সাটুরিয়া উপজেলার বিভিন্ন এলাকার হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনা আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনকভাবে বেড়েছে। আগের চেয়ে ৪০০ গুণ বেশি। এর ফলে রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ রাখাসহ বিভিন্ন যানবাহনে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করার নির্দেশনা আসছে। আমরা ইতোমধ্যে হাসপাতালগুলোকে প্রস্তুত থাকতে বলেছি। জাতীয় কারিগরি কমিটির প্রস্তাবনা অনুযায়ী দুই-একদিনের মধ্যে কঠোর বিধিনিষেধ আরোপ করতে যাচ্ছে সরকার।

মন্ত্রী আরও বলেন, পার্শ্ববর্তী দেশসহ অনেকস্থানেই শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় বন্ধ করে দেয়া হয়েছে। কিন্তু আমাদের দেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। তবে সংক্রমণের হার অতিমাত্রায় বাড়লে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ শপিংমলগুলোতে স্বাস্থ্যবিধি মেনে না চলার বিষয়টি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিয়ম না মানলে দেশকে হুমকির মুখে ঠেলে দেয়া হবে। সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে। সামাজিক সকল অনুষ্ঠানে অতিরিক্ত ভিড় করা যাবে না। জনসমাগম করলে মোবাইল কোর্ট পরিচালনা করে জেল-জরিমানা করা হবে।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট যুবায়ের হোসেন, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার ও সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন