ঢাকামঙ্গলবার , ২ আগস্ট ২০২২
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

রংপুরের তরুণ উদ্দোক্তা সফল ফ্রিল্যান্সার লিটন শেখ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
আগস্ট ২, ২০২২ ২:১৬ অপরাহ্ণ
Link Copied!

স্টাফ রিপোর্টারঃ রংপুর নগরীর ঠিকাদারপাড়া আলমনগর এলাকার বাচ্চু মিয়ার ছেলে লিটন শেখ, বয়স ২১ বছর,রংপুর কারমাইকেল কলেজে অধ্যায়নরত।

সে তার কর্মদক্ষতায় গড়ে তুলেছেন ফ্রিল্যান্সিং করার মাধ্যমে।তিনি ডিজিটাল মার্কেটিং এর বিজনেস রেপুটেশন ম্যানেজমেন্ট বিষয় নিয়ে ফ্রিল্যান্সিং করে থাকেন।ছোট বেলা থেকে সে মেধাবী ছাত্র ছিলেন তবে অন্যের অধীনে চাকুরী করার কোনো ই”ছায় তার ছিলোনা।

সারাক্ষন অনলাইন সংক্রান্ত এবং টেকনোলজি নিয়ে ঘাটাঘাটি করতেন । কিন্তু ফ্রিল্যান্সং করতে হলে দরকার ছিল ১ টি কম্পিউটার সেটা কেনা হয়েছিল মানুষের কাছে টাকা ধার নিয়ে।বাসায় ছিলোনা ইন্টারনেট ব্যবস্থা ।পরবর্তীতে ওয়াইফাই কালেকশন নিলেও সেটি ছিলো অনেক ধীরগতির ছিলো না কোন স্মাটফোন। কিন্তু ফ্রিল্যান্সি বদলে দিয়েছে তার জীবনের অবস্থান। বর্তমানে ফ্রিল্যান্সিং এর মাধ্যমে তিনি আমেরিকান একটি কোম্পানিতে অস্থায়ী চাকুরী পেয়েছেন।

এছাড়াও তিনি বিভিন্ন ফ্রিল্যান্সি মার্কেটপ্লেস এ কাজ করে থাকেন।ইতিপূর্বে মার্কেটপ্লেস এর বাহিরে তার রয়েছে অনেক ক্লায়েন্ট যাদের মধ্যে বেশিরভাগই আমেরিকান।লিটন শেখের সাথে কথা বলে জানা যায় তার মাসিক আয় ফ্রিল্যান্সি করার মাধ্যমে ২৫০০ মার্কিন ডলার । এছাড়াও তার রয়েছে ক্লাইন্টদের কাজ করার মাধ্যমে রোজগারের সুযোগ।যারা ফ্রিল্যান্স শিখতে আগ্রহী তাদের বিনা মূল্যে পরামর্শ দেন।

তিনি বেকার যুবকদের নিয়ে আগামীতে কর্মসংস্থানের ব্যবস্থা করবেন বলে আশা প্রকাশ করেন।লিটন শেখ আরও বলেন যারা ইনবক্সে এসে বলে অনলাইনে কাজ করে কি আসলেই ইনকাম করা সম্ভব ? তাদের উদ্দেশ্যে একটাই মেসেজ কঠোর পরিশ্রম কখনো হতাশ করে না,পরিশ্রম না করে ঘুমিয়ে স্বপ্ন দেখলে সফলতা ধরা দেয়না। আমাকে ফ্রিল্যান্স করার সর্বক্ষন উৎসাহ দিয়েছিল আমার মা-বাবা।
রংপুর/আরইসআর

আপনার মন্তব্য লিখুন