ঢাকারবিবার , ১৯ ফেব্রুয়ারি ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

রংপুর জেলায় ৩লাখ ৬৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৫:৫২ অপরাহ্ণ
Link Copied!

কামরুজ্জামান সেলিম রংপুরঃ- ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন উপলক্ষে রংপুর জেলায় আগামী ২০ ফেব্রয়ারী দিনব্যাপি ৬মাস থেকে ৫ বছরের কম বয়সী ৩লাখ ৬৫ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। গতকাল সকালে সিভিল সার্জন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন রংপুর জেলা সিভিল সার্জন ডাঃ শামীম আহম্মেদ।

সংবাদ সম্মেলনে তিনি জানান এবার ৬ মাস থেকে ১১ মাস পর্যন্ত ৪০ হাজার শিশুকে নীল রংঙ্গের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সীদের ৩ লাখ ২৫ হাজার শিশুকে লাল রংঙ্গের ক্যাপসুল খাওয়ানো হবে।এজন্য রংপুর জেলার রংপুর সদর,গঙ্গাচড়া,বদরগঞ্জ, পীরগাছা,মিঠাপুকুর,পীরগঞ্জ কাউনিয়া,তারাগঞ্জ ইতিমধ্যে সব রকম প্রস্ততি সম্পূর্ন হয়েছে। সংবাদ সম্মেলনে তিনি আর ও বলেন যেহেতু সারা দেশে একই দিনে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে,তাই প্রচারের মাধ্যমে সকলকে অবগত করতে হবে।

যাতে করে কোন শিশু বাদ না পড়ে।পাশাপাশি ক্যাপসুল খাওয়ানোর পর শিশুর বমিসহ কোন প্রকার সমস্যা দেখা দিলে পাশ^বর্তী কোন চিকিৎসকের পরামর্শ নিতে বলেন।এ সময় উপস্থিত ছিলেন রংপুর শিশু হাসপাতালের আর এম ও ডাঃ মোস্তাফিজার রহমান সহ সিভিন সার্জন অফিসের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আপনার মন্তব্য লিখুন