ঢাকামঙ্গলবার , ২০ এপ্রিল ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

রাজারহাটে লক ডাউন বাস্তবায়নে তৎপর উপজেলা নির্বাহী অফিসার

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
এপ্রিল ২০, ২০২১ ৬:২৭ অপরাহ্ণ
Link Copied!

আনিসুর রহমান,স্টাফ রিপোর্টার।। বর্তমানে বিশ্বব্যাপী এক আতঙ্কের নাম করোনাভাইরাস রোগ(কোভিড-১৯)।

যা ইতোমধ্যে বাংলাদেশে প্রাণ কেড়ে নিয়েছে আনুমানিক হাজারের অধিক। করোনা মোকাবিলায় চেষ্টা চলছে সারা দেশে। তাই বিভিন্ন পদক্ষেপে মহামারীর এই ভাইরাসকে রুখে দিতে চেষ্টা করছেন,রাজারহাট উপজেলা প্রশাসন।২০ এপ্রিল মঙ্গলবার দুপুরে,রাজারহাট বাজারে যারা সরকারী নির্দেশনা অমান্য করে বিনা প্রয়োজনে ঘুরাঘুরি করছেনও দোকান পাট খুলে বসেছেন এমন ছয় ব্যক্তি ও প্রতিষ্ঠানের নয়শত টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিম।এসময় যাদের মাস্ক ময়লা বা কেনার সামর্থ নেই এমন বয়স্ক ব্যক্তিদের মাঝে মাস্ক বিতরণ করেন। তিনি করোনা মোকাবিলায় সাধারণ মানুষের জন্য দিন-রাত পরিশ্রম করছেন।
প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক রাজারহাট উপজেলাতেও প্রস্তুতি নেয়া হয়েছে। দেশব্যাপী করোনায় মৃত্যুহার বৃদ্ধি পাওয়ায় মন্ত্রীপরিষদ বিভাগ আরও এক সপ্তাহ লক ডাউনের সময়সীমা বৃদ্ধি করেছেন।মন্ত্রীপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়নে রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার রাজারহাট উপজেলার অন্যান্য হাট বাজার গুলোতে তার অভিযান পরিচালনা করেন।
উপজেলার অনেকেই বলেন, বর্তমানের ইউএনও রাতেও বাজার ও রাস্তাঘাট মনিটরিং করে। বাজারে কোনো লোকজনের আড্ডা আছে কিনা।

সরেজমিনে দেখা যায়, উপজেলা নির্বাহী অফিসার পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে জনসমাগম এড়ানো ও দ্রব্যমূল্য স্বাভাবিক রাখার জন্য নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছেন। সরকারি ও স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মানতে সর্বস্তরের জনতাকে সচেতন করতে চেষ্টা করে যাচ্ছেন। সরকারি নির্দেশনা না মানায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানাও করেছেন বেশ কিছু লোকের।

আপনার মন্তব্য লিখুন