ঢাকাবুধবার , ২০ অক্টোবর ২০২১
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরটের বিএনপির সাবেক নেতা এখন সাপ্টিবাড়ী ইউনিয়নের নৌকার মাঝি!

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
অক্টোবর ২০, ২০২১ ২:০৭ অপরাহ্ণ
Link Copied!

খাজা রাশেদ,লালমনিরহাট।। বিএনপি-জামায়াত জোট থেকে আসা বিএনপির নেতা হিসেবে পরিচিত আদিতমারী উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুস সোহরাব এখন নৌকার মাঝি। তিনি আসন্ন ১১ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাপ্টিবাড়ী ইউনিয়ন থেকে নৌকা মার্কার প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন।

জানাগেছে, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে লালমনিরহাটের আদিতমারী উপজেলার বিএনপির সাবেক এই নেতাকে সাপ্টিবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকার মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। দলটির এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ তৃণমূলের ত্যাগী, পরীক্ষিত ও দুর্দিনের নেতাকর্মীরা।

এই বিতর্কিতরা মনোনয়ন পাওয়ায় দেখা দিয়েছে বিদ্রোহের শঙ্কা। বাড়তে পারে তৃণমূল আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল।

খোঁজখবর নিয়ে জানা যায়,আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পেয়েছেন আলহাজ্ব আব্দুস সোহরাব। তিনি আওয়ামী লীগের সুসময়ের বসন্তের কোকিল,জামাত- বিএনপির একসময়ের মাঠ কাপানো তুখোড় নেতা।

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুকৌশলে স্থানীয় আওয়ামী লীগে প্রবেশ করে বাগিয়ে নেন জেলা পরিষদের সদস্য পদ আব্দুস সোবাহান। এলাকায় তিনি সোহরাব মহাজন হিসেবে পরিচিত। তিনি দলের প্রভাবশালী নেতা ও সিন্ডিকেট তৈরি করে অল্পসময়ে বাগিয়ে নিয়েছেন নৌকার মনোনয়ন। যা নিয়ে ক্ষুব্ধ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আওয়ামীলীগের ত্যাগী নেতারা বলেন, সুসময়ের বসন্তের কোকিলকে নৌকার মনোনয়ন দেয়ায় বিএনপির এজেন্ডা বাস্তবায়ন হবে।

এবিষয়ে উনিয়ন আওয়ামী লীগের সভাপতি বলেন, আওয়ামী লীগের সম্মান চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। এমন প্রার্থী নির্বাচিত হলে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন মোটেও সম্ভব নয়।

স্থানীয় সূত্রে জানা যায়, স্থানীয় প্রভাবশালী নেতার বিশেষ তদবিরে নৌকার মনোনয়ন পেয়েছেন তিনি। বিগত দিনে বিএনপি-জামায়াত জোট সরকারের সময় তার নেতৃত্বে জামাত- বিএনপির হাতে নির্যাতনের শিকার হয়েছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

আপনার মন্তব্য লিখুন