ঢাকারবিবার , ১২ ফেব্রুয়ারি ২০২৩
  1. Covid-19
  2. অপরাধ ও আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. ইসলাম ডেস্ক
  6. কৃষি ও অর্থনীতি
  7. খেলাধুলা
  8. জাতীয়
  9. তথ্য-প্রযুক্তি
  10. দেশজুড়ে
  11. নির্বাচন
  12. বানিজ্য
  13. বিনোদন
  14. ভিডিও গ্যালারী
  15. মুক্ত মতামত ও বিবিধ কথা
আজকের সর্বশেষ সবখবর

লালমনিরহাটে আ.লীগ-বিএনপির সংঘর্ষে ক্ষতিগ্রস্তদের সড়ক অবরোধ

প্রতিবেদক
প্রতিদিনের বাংলাদেশ
ফেব্রুয়ারি ১২, ২০২৩ ৫:২৭ অপরাহ্ণ
Link Copied!

আশরাফুল হক, লালমনিরহাটঃ লালমনিরহাটে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ক্ষতিপূরণের দাবিতে সড়ক অবরোধ করে প্রতিবাদ সমাবেশ করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার মহেন্দ্রনগর বড়বাড়ি সড়ক অবরোধ করে এ প্রতিবাদ সমাবেশ করেন তারা।

এর আগে শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে মহেন্দ্রনগর বুড়ির বাজারে মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের শান্তি সমাবেশ কর্মসূচি নিয়ে দুই দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া-ভাঙচুর-অগ্নিসংযোগ সহ সংঘর্ষের ঘটনা ঘটে।

অবরোধকারী ব্যবসায়ীরা জানান, সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বুড়িরবাজারে পদযাত্রা বের করে ইউনিয়ন বিএনপি। এ সময় একই ইউনিয়নের আওয়ামী লীগ নেতাকর্মীরা শান্তি সমাবেশের নামে মিছিল বের করে। এতে দুই দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ বাধে।সেই সংঘর্ষে মহেন্দ্রনগর ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান তাহমেদুর রহমান বিপ্লবসহ অনেকে আহত হয়েছেন।

এসময় বেশ কিছু দোকান ভাঙচুর করা হয় ও উভয় দলের অন্তত ২০ নেতাকর্মী আহত হন। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয় বলে দাবি করেন ব্যবসায়ীরা।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা তাদের ক্ষতিপূরনের দাবিতে এদিন (১২ ফেব্রুয়ারি) বুড়িরবাজারে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করে বড়বাড়ি-মহেন্দ্রনগর সড়কটি অবরোধ করে। ব্যারিকেড দিয়ে করা তাদের দুই ঘণ্টার অবরোধে সড়কের দুই পাশে বেশ কিছু যানবাহন আটকা পড়ে।

খবর পেয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান ঘটনাস্থলে গিয়ে ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে অবরোধ তুলে নেন ব্যবসায়ীরা।

Add kgggvvg
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সেলুন ব্যবসায়ী নরসুন্দর রফিকুল ইসলাম, কম্পিউটার ব্যবসায়ী মাহবুব আলম, দোকানদার শফিকুল ইসলাম ও পান সুপারী বিক্রেতা মিনাল প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন